বছরভর ১ লক্ষ টাকার কন্ডোম অর্ডার! সুইগি ইন্সটামার্টের রিপোর্ট দেখে চক্ষু চড়কগাছ নেটিজেনদের

২০২৫ সাল শেষ হতে চলল, আর এরই মাঝে ভারতের কেনাকাটার অভ্যাসের এক চমকপ্রদ ‘রিপোর্ট কার্ড’ পেশ করল কুইক কমার্স প্ল্যাটফর্ম সুইগি ইন্সটামার্ট। সেই রিপোর্টে যেমন রয়েছে অত্যাধুনিক গ্যাজেট, তেমনই রয়েছে নিত্যপ্রয়োজনীয় শাক-সবজি। তবে সবথেকে বেশি চর্চা হচ্ছে চেন্নাইয়ের এক গ্রাহককে নিয়ে, যিনি এক বছরে ২২৮ বার অর্ডার করে মোট ১ লক্ষ ৬ হাজার ৩৯৮ টাকার কন্ডোম কিনেছেন!

রিপোর্ট অনুযায়ী, ইন্সটামার্টে প্রতি ১২৭টি অর্ডারের মধ্যে একটি অর্ডারই ছিল কন্ডোমের। বিশেষ করে সেপ্টেম্বর মাসে এই চাহিদাই ২৪ শতাংশ বৃদ্ধি পেয়েছিল। অন্যদিকে, বিলাসিতার দিক থেকে নজর কেড়েছেন বেঙ্গালুরুর এক ব্যক্তি, যিনি একবারে তিনটি আইফোন অর্ডার করে ৪.৩ লক্ষ টাকা খরচ করেছেন। মুম্বইয়ের এক ব্যবহারকারী আবার কেবল ‘রেড বুল’ কিনতেই খরচ করেছেন ১৬.৩ লক্ষ টাকা!

খাবারের তালিকায় বরাবরের মতোই শীর্ষস্থান দখল করেছে দুধ। প্রতি সেকেন্ডে চারটি করে দুধের প্যাকেট পৌঁছে গিয়েছে গ্রাহকদের দুয়ারে। রাতে সবথেকে জনপ্রিয় ছিল মশলা চিপস। ভারতের ১০টি বড় শহরের মধ্যে ৯টি শহরেই চিপস ছিল টপ সেলিং আইটেম। বিচিত্র অর্ডারের তালিকায় রয়েছেন কোচির এক বাসিন্দা, যিনি বছরে ৩৬৮ বার শুধুমাত্র কারিপাতা অর্ডার করেছেন। পোষ্যের খাবার থেকে শুরু করে রোবোটিক ভ্যাকুয়াম ক্লিনিয়ার— সব মিলিয়ে ২০২৫ সালে ভারতীয়দের অনলাইন কেনাকাটা এক অনন্য রেকর্ড সৃষ্টি করেছে।