৪০ পেরিয়েও লাস্যময়ী সানি লিওন, প্রকাশ করলেন ত্বকের রহস্য! জেনেনিন

বলিউডের প্রথম সারির সফল অভিনেত্রী সানি লিওন। অতীতের পেশার জন্য কম কটাক্ষের মুখে পড়েননি তিনি। তবে সব সমালোচনাকে দূরে ঠেলে তিনি এগিয়ে গেছেন সামনের দিকে। হয়েছেন সফল।
তিন সন্তানের মা সানি লিওন গত ১৩ মে পা রেখেছেন ৪২-এ। অথচ তাকে দেখে কে বলবে তা! এখনো লাস্যময়ী এই অভিনেত্রী।

সানি নিজে অত্যন্ত শরীর সচেতন। নিয়মিত যত্ন নেন নিজের। শুধু শরীর নয়। যত্নে রাখেন ত্বকও। ৪০-এর কোঠা পার করেও সানির ত্বকে লালিত্যের ছাপ। চকচকে মসৃণ ত্বকে যেন আলো ঠিকরে পড়ে। সানির ব্যক্তিগত জীবন নিয়ে দর্শকের কৌতূহলের অন্ত নেই। ত্বকের যত্ন কীভাবে নেন তাদের পছন্দের অভিনেত্রী তা জানতে মরিয়া তার অনুরাগীরা।

একটি সাক্ষাৎকারে সানি নিজেই সেই রহস্য খোলসা করেছেন। অভিনেত্রী বলেছেন, ‘‘ত্বকের স্বাস্থ্য কেমন থাকবে তা নির্ভর করে রোজের খাওয়াদাওয়ার উপরে। বেশি করে জল তে হবে। ভাজাভুজি খাওয়া চলবে না একদম। এবং ত্বকের জন্য প্রসাধনী কেনার আগে তা দেখে নেয়া প্রয়োজন ত্বকের উপযুক্ত কি না।’’

ত্বকের যত্ন নিতে সানি নিজেও এগুলো মেনে চলেন। ৪২-এও সানির মতো মসৃণ, উজ্জ্বল ত্বক পেতে আপনি কী কী মেনে চলবেন? চলুন জেনে নেয়া যাক-

>> রূপটান করুন। কিন্তু রূপটানে ব্যবহৃত প্রসাধনী ত্বকে লাগানোর আগে ভালো করে দেখে নিন, তা আপনার ত্বকের ধরন অনুযায়ী উপযুক্ত কি না। যদি আপনার ত্বক খুব স্পর্শকাতর হয়, সেক্ষেত্রে আরো বেশি সচেতন হওয়া প্রয়োজন।

>> বাইরের তেল-মশলাজাত খাবার, ভাজাভুজি থেকে দূরে থাকুন।জল এবং জল জাতীয় ফল বেশি করে খান।

>> রোজের খাদ্যতালিকায় রাখুন শাকসবজি। ত্বক ভালো রাখতে শাকসবজির বিকল্প কিছু নেই। সানির প্রতি দিনের খাদ্যতালিকাতেও প্রচুর শাকসবজি থাকে।

>> ত্বকের যত্নে সানি বারংবার জল খাওয়ার দিকে জোর দিয়েছেন। অভিনেত্রী নিজেও সারা দিনে প্রচুর জল খান। ত্বকের বয়স ধরে রাখতে জল খাওয়া জরুরি।

Related Posts

© 2024 Tech Informetix - WordPress Theme by WPEnjoy