প্রেমিক আপনাদের সম্পর্ক নিয়ে আদৌ সিরিয়াস কিনা বুঝবেন যেভাবে

প্রচণ্ডরকম, যা তা ভাবে প্রেমে পড়েছেন অথচ প্রেমিকের তেমন হেলদোল নেই? মাঝেমাঝে ওঁর এক একটা কথা বা আচরণে মনে হয়, উনিও আপনার প্রতি একইরকম আকৃষ্ট, আবার কখনও এতটাই নির্লিপ্ত আচরণ করেন যে মনে হয় সবটাই আপনার ভুল ভাবনা! যাঁর জীবনে এমন অভিজ্ঞতা ঘটেছে, তিনিই জানেন বিষয়টা কতটা ফ্রাস্ট্রেটিং! এমন একটা সম্পর্কের জন্য কতটা সময় বা এনার্জি খরচ করবেন, আদৌ এ সম্পর্কের কোনও ভবিষ্যৎ আছে কিনা, এ সব ভেবে বিভ্রান্তিতে ভোগাও খুব স্বাভাবিক। কাজেই প্রথমে বুঝে নিন আপনার সঙ্গী আপনার ব্যাপারে আদৌ সিরিয়াস কিনা। একটু ভালো করে খুঁটিয়ে দেখলেই বুঝতে পারবেন।

ওঁর বাড়ির লোক, বন্ধুদের সঙ্গে কি আপনার পরিচয় আছে?
পরিচয় আছে কিনা তার চেয়েও বড়ো প্রশ্ন, উনিই কি নিজের বাবা-মা, বন্ধুবান্ধবদের সঙ্গে আপনার পরিচয় করিয়ে দিয়েছেন? নাকি যতবার আপনি ওঁর কাছের মানুষদের সঙ্গে পরিচয় করতে চেয়েছেন, উনি এড়িয়ে গেছেন? যদি দ্বিতীয়টা হয়, তার অর্থ আপনার ব্যাপারে উনি এখনও মনস্থির করে উঠতে পারেননি।

আপনার কোনও প্রয়োজনে উনি কি আপনার পাশে থাকেন?
হঠাৎ কোনও দরকার হলে ওঁকে কি ডাকতে পারেন আপনি? নাকি যতবার এমন কোনও প্রয়োজন হয়েছে, উনি কোনও না কোনও অছিলায় এড়িয়ে গেছেন? উত্তর যদি দ্বিতীয়টা হয়, তা হলে…! নিশ্চয়ই বুঝতে পারছেন কী বলতে চাইছি?

ওঁর সঙ্গে কি আপনার নিয়মিত যোগাযোগ থাকে?
হাজার ব্যস্ততা সত্ত্বেও রোজ দু’বেলা দেখা করতে হবে, এমন অবাস্তব দাবি করছি না। কিন্তু দিনের শেষে একটা ফোন করার মতো সময়ও যদি ওঁর না থাকে এবং দিনের পর দিন এটা চলতেই থাকে, তা হলে ভেবে দেখাই ভালো।

আপনার কাজে কি উনি উৎসাহ দেখান?
আপনার কাজকর্ম, শখ, নতুন পরিকল্পনার ব্যাপারে উনি কি আপনার পাশে থাকেন এবং দরকারমতো পরামর্শ দেন? নাকি আপনি কী ভাবছেন, না ভাবছেন, তাতে ওঁর কিছু যায়-আসে না? সেরকম হলে ধীরে ধীরে নিজের রাস্তাটা আপনার খুঁজে নেওয়াই ভালো।

উনি কি নিজের কথা আপনার সঙ্গে ভাগ করে নেন?
ওঁর জীবনে কী ঘটছে, না ঘটছে, তার কোনও স্পষ্ট ধারণা কি আপনার আছে? শুধু আপনার ব্যাপারে উৎসাহ দেখানোই নয়, নিজের কথা, পরিকল্পনা কি উনি আপনার সঙ্গে আলোচনা করেন? নাকি যতবার আপনি জিজ্ঞেস করেন, উনি এড়িয়ে যান? আপনার উত্তরই আপনাকে বলে দেবে আদৌ আপনাকে নিয়ে উনি সিরিয়াস কিনা।

Related Posts

© 2024 Tech Informetix - WordPress Theme by WPEnjoy