NEET-পরীক্ষায় ভালো ফলাফলের জন্য কোন বই ভালো? কি বলছে বিশেষজ্ঞরা

ন্যাশনাল টেস্টিং এজেন্সি (এনটিএ) আগামী ১১ই জুলাই অফলাইন মোডে জাতীয় যোগ্যতা এন্ট্রান্স টেস্ট বা নিট ২০২২ পরীক্ষা পরিচালনা করবে।এই পরীক্ষায় সাফল্যের জন্য জীববিজ্ঞানে সর্বাধিক নম্বর স্কোর করার কড়া প্রস্তুতি নিতে হবে পরীক্ষার্থীদের। সেই কারণেই একাদশ এবং দ্বাদশ শ্রেণির জীববিজ্ঞানের বিশেষ কিছু বিষয়ের উপর জোর দেওয়া বাধযতামূলক।

প্রথম বারেই সাফল্য পেতে কে না চায় ? তবে এই সাফল্য আসে কড়া প্রস্তুতির মাধ্যমে। নিয়মিত পরীক্ষার কথা মাথায় রেখে গুরুত্বপূর্ণ দৈনন্দিন কাজ করার পর সম্পূর্ণ মনোযোগ দিন পরীক্ষা প্রস্তুতিতে।

NEET 2022 এর জন্য কোন বইটি সেরা?
NEET 2022-এর জন্য প্রস্তুতি নেওয়া প্রার্থীদের অবশ্যই মনে রাখতে হবে যে ক্লাস 11 এবং 12-এর NCERT বইগুলিকে প্রতিটি বিভাগের জন্য বাইবেল হিসাবে বিবেচনা করা উচিত। এনসিইআরটি বই প্রতিটি বিভাগের জন্য মৌলিক ধারণা পরিষ্কার করবে।

AIIMS MBBS AIR 1 ভাবিক বানসাল, যিনি NEET-এ AIR 2ও পেয়েছেন বলেছেন “চিকিৎসা প্রার্থীদের NCERT কে ভগবত গীতা হিসাবে বিবেচনা করা উচিত কারণ এতে সমস্ত সিলেবাসের মূল বিষয় রয়েছে।” তিনি আরও যোগ করেছেন, “আমি দেখেছি যে বেশিরভাগ শিক্ষার্থী 10% প্রশ্নের উপর ফোকাস করছে যা সিলেবাসের বাইরে জিজ্ঞাসা করা হবে। তবে, আপনি যদি এনসিইআরটি ধারণা থেকে জিজ্ঞাসা করা 90% প্রশ্নের সাথে যান তবে আপনাকে কেউ বাধা দেবে না। ভারতের সেরা সরকারি এমবিবিএস/বিডিএস কলেজে ভর্তির জন্য।”

Related Posts

© 2024 Tech Informetix - WordPress Theme by WPEnjoy