WhatsApp Business ব্যবহারকারীদের জন্য সুখবর! মিলবে নতুন ফিচার, দেখেনিন

বর্তমান সময়ে WhatsApp একটি জনপ্রিয় সোশ্যাল মিডিয়া। হোয়াটস অ্যাপের ব্যবসায়িক অ্যাকাউন্টের জন্য একটি নতুন ইন্টারফেস তৈরি করতে দেখা গেছে যেখানে ব্যবহারকারীরা অ্যাপ থেকে সরাসরি গ্রাহকদের সাথে একটি ছোট লিঙ্ক শেয়ার করার ক্ষমতা পাবেন। পরিবর্তনটি অ্যান্ড্রয়েড বিটা সংস্করণের জন্য একটি নতুন হোয়াটসঅ্যাপে উপস্থিত হয়েছে, যদিও এটি iOS-এ হোয়াটসঅ্যাপ বিজনেস অ্যাকাউন্টগুলিতেও উপলব্ধ হতে পারে। বর্তমানে, হোয়াটসঅ্যাপ ব্যবসায়িক ব্যবহারকারী এবং নিয়মিত গ্রাহক উভয়কেই একটি QR কোডের মাধ্যমে তাদের প্রোফাইল শেয়ার করার অনুমতি দেয়। যদিও অ্যাপটি তার ব্যবহারকারীদের ম্যানুয়ালি তাদের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট প্রোফাইলে ছোট লিঙ্ক তৈরি করতে দেয়।

হোয়াটসঅ্যাপ বিটা ট্র্যাকার WABetaInfo-এর একটি রিপোর্ট অনুসারে, Android এর বিটা সংস্করণ 2.22.9.8-এর জন্য WhatsApp নতুন ইন্টারফেস সম্পর্কে তথ্যসূত্র বহন করেছে। ওয়েবসাইটটি কিছু স্ক্রিনশটও ভাগ করেছে যাতে পরিবর্তনগুলি এখনও প্রকাশ করা হয়নি।

স্ক্রিনশটগুলি নির্দেশ করে যে ব্যবহারকারীর অ্যাকাউন্টের নামের পাশে বিদ্যমান QR কোড বোতামটি একটি নতুন শেয়ার আইকন দিয়ে প্রতিস্থাপিত হবে। সেই আইকনে আলতো চাপলে একটি নতুন শেয়ার প্রোফাইল বিভাগ আসবে যেখানে ব্যবহারকারীরা তাদের প্রোফাইলের সংক্ষিপ্ত লিঙ্কটি অনুলিপি করার বিকল্প পাবেন। সংক্ষিপ্ত লিঙ্কটি লোকেদের একটি WhatsApp অ্যাকাউন্টের সাথে চ্যাট করার অনুমতি দেওয়ার জন্য ব্যবহার করা যেতে পারে, তাদের পরিচিতি তালিকায় এর ফোন নম্বর সংরক্ষণ করার প্রয়োজন ছাড়াই। এটি হোয়াটসঅ্যাপের সংক্ষিপ্ত URL wa.me দিয়ে শুরু হয় এবং ব্যবহারকারীর অ্যাকাউন্টের ফোন নম্বর অন্তর্ভুক্ত করে।

প্রোফাইল লিঙ্কটি অনুলিপি করার ক্ষমতা দেওয়ার পাশাপাশি, শেয়ার প্রোফাইল বিভাগে ব্যবহারকারীদের তাদের প্রোফাইলে লিঙ্কটি ভাগ করতে দেওয়ার জন্য একটি শেয়ার লিঙ্ক বিকল্প রয়েছে বলে মনে হচ্ছে।

WABetaInfo রিপোর্ট করে যে আপডেট করা ইন্টারফেসটি বিশেষভাবে হোয়াটসঅ্যাপ বিজনেস অ্যাকাউন্টের জন্য তৈরি করা হবে। এটি পরামর্শ দেয় যে নিয়মিত ব্যবহারকারীরা তাদের অ্যাপে এটি দেখতে সক্ষম নাও হতে পারে।

পরিবর্তনের প্রাপ্যতার সঠিক বিবরণ এখনও প্রকাশ করা হয়নি। আপডেটটি এখনও বিটা পরীক্ষকদের কাছে রোল আউট করা হয়নি।

সম্প্রতি, হোয়াটসঅ্যাপ ফাইল শেয়ারিং এবং নতুন অঙ্কন সরঞ্জাম বিকাশের জন্য আগমনের আনুমানিক সময় (ETA) দেখানোর জন্য একটি নতুন বৈশিষ্ট্যে কাজ করতে দেখা গেছে। এটি অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য নতুন বার্তা প্রতিক্রিয়া পরীক্ষা করতেও দেখা গেছে।

Related Posts

© 2024 Tech Informetix - WordPress Theme by WPEnjoy