OMG! ১৫ মিনিট চার্জ দিলেই চলবে আড়াই ঘণ্টা, এসে গেলো নতুন হেডফোন

প্রযুক্তি বাজারে যুক্ত হলো অ্যাক্টিভ নয়েজ ক্যান্সলেশন ফিচারসহ নতুন আরও একটি হেডফোন। এটির নাম বোস কোয়ায়েটকমফোর্ট ৪৫ (Bose QuietComfort 45)। এতে রয়েছে ব্লুটুথ ৫.১, অ্যাক্টিভ নয়েজ ক্যান্সলেশন ফিচার, কোয়ায়েট এবং অ্যাওয়ার মোড। একবার চার্জে ২৪ ঘন্টা ব্যাটারি লাইফ অফার করতে পারবে হেডফোনটি।

নতুন এই হেডফোনটি লাইট ওয়েট ডিজাইনের সঙ্গে এসেছে। এর ইয়ার কাপ কুশান সিন্থেটিক লেদারের এবং হেডব্যান্ডটি গ্লাস ফিল্ড নাইলনের তৈরি। ফলে দুর্ঘটনাবশত এটি মাটিতে পড়ে গেলেও ক্ষতিগ্রস্ত হওয়ার সম্ভাবনা কম। এছাড়া হেডফোনটির আরেকটি বিশেষত্ব হলো এর একুইস্টিক নয়েজ ক্যান্সেলিং ফিচার, যা বাইরের অবাঞ্ছিত আওয়াজ এড়াবে।

ব্যবহারকারী পছন্দমতো হেডফোনে কোয়ায়েট ও অ্যাওয়ার এই দুটি নয়েজ ক্যান্সলেশন মোড সিলেক্ট করতে পারবেন। অ্যাওয়ার মোড ব্যবহারকারীকে বাইরের আওয়াজ সম্পর্কে সচেতন রাখবে। আর কোয়ায়েট মোডের কারণে বাইরের কোনো আওয়াজ এই মোডে ব্যবহারকারী শুনতে পাবেন না। তদুপরি কানেক্টিভিটির জন্য হেডফোনটিতে ব্যবহৃত হয়েছে ব্লুটুথ ৫.০ ভার্সন,যার ফ্রিকোয়েন্সি রেঞ্জ ৩০ ফুট পর্যন্ত।

চাইলে একই সঙ্গে দুটি ডিভাইসে হেডফোনটি কানেক্ট করতে পারবেন। এছাড়াও হেডফোনটি ব্যবহারকারীকে উন্নততর কলিং এক্সপেরিয়েন্স দিতে সক্ষম। এর কোয়াড মাইক সেটআপ উন্নত ভয়েজ পিক আপ দেবে।

হেডফোনটি ইউএসবি চার্জারের সম্পূর্ণ চার্জ হতে সময় নেবে মাত্র আড়াই ঘণ্টা। এছাড়াও মাত্র ১৫ মিনিট চার্জে এটি আড়াই ঘণ্টা প্লেব্যাক টাইম অফার করবে। আর একবার চার্জে এটি ২৪ ঘণ্টা পর্যন্ত রানটাইম অফার করতে সক্ষম বলে দাবি করেছে সংস্থাটি।

অডিও কেবল ব্যবহার করে ওয়্যার্ড মোডে হেডফোনটিকে আরও বেশিক্ষণ সক্রিয় রাখা সম্ভব। সর্বোপরি বোস মিউজিক অ্যাপ ব্যবহার করে হেডফোনটিকে আরও টিউন করা যেতে পারে।

ভারতীয় বাজারে বোস কোয়ায়েটকমফোর্ট ৪৫ হেডফোনের দাম ধার্য করা হয়েছে ৩২ হাজার ৯৯০ টাকা। নতুন এই হেডফোনটি ই-কমার্স সাইট অ্যামাজনে ট্রিপল ব্ল্যাক এবং হোয়াইট স্মোক কালারে পাওয়া যাচ্ছে।

সূত্র: ইন্ডিয়া টুডে

Related Posts

© 2024 Tech Informetix - WordPress Theme by WPEnjoy