2024 সালে আসতে চলেছে “Meta AR Glasses”, কাজের ক্ষেত্রে সস্তা মডেল

অ্যাপল বা গুগলের উপর নির্ভরশীল হওয়া থেকে কোম্পানিকে আটকাতে মেটা নিজস্ব এআর চশমা তৈরি করছে। কোডনামযুক্ত প্রজেক্ট নাজারে, মেটা এআর চশমার প্রথম প্রজন্ম 2024 সালে আসবে বলে মনে করা হচ্ছে। সোশ্যাল মিডিয়া জায়ান্টটি চশমার জন্য একটি ফুচিয়া-ভিত্তিক অপারেটিং সিস্টেমের পরিকল্পনা পরিত্যাগ করেছে বলে মনে করা হয়, পরিবর্তে, এটি চালু হয়েছে বলে জানা গেছে অ্যান্ড্রয়েড মেটা সিইও মার্ক জুকারবার্গ আগামী বছরগুলিতে এআর এবং ভিআর ডিভাইস তৈরিতে কোম্পানির ব্যয় বাড়াবেন বলে জানা গেছে।

দ্য ভার্জের একটি প্রতিবেদন অনুসারে, মেটা থেকে প্রথম প্রজন্মের এআর চশমাগুলিতে চশমাগুলির প্রয়োজনীয় কিছু কম্পিউটিং কাজগুলি পরিচালনা করার জন্য একটি বেতার ফোন-আকৃতির ডিভাইস অন্তর্ভুক্ত করা হয়েছে। জুকারবার্গ সম্পূর্ণ এআর ক্ষমতা এবং বিস্তৃত দৃশ্যের ক্ষেত্র সহ এই চশমাগুলি চালু করার জন্য জোর দিয়েছেন বলে জানা গেছে। তাদের চার ঘন্টা পর্যন্ত ব্যাটারি লাইফ আছে এবং প্রাথমিকভাবে বাড়ির ভিতরে ব্যবহার করার জন্য ডিজাইন করা হয়েছে। এই এআর চশমাগুলি কাস্টম ওয়েভগাইড এবং মাইক্রো-এলইডি প্রজেক্টর বৈশিষ্ট্যযুক্ত বলে বলা হয়। নাজারের স্ট্যান্ডআউট বৈশিষ্ট্যটি আপনাকে অন্যান্য ব্যবহারকারীদের হলোগ্রামের সাথে যোগাযোগ করার অনুমতি দেওয়ার ক্ষমতা বলে বলা হয়। মেটা আশা করে যে এই বৈশিষ্ট্যটি ভিডিও কলিংয়ের চেয়ে আরও নিমগ্ন অভিজ্ঞতা প্রদান করবে। আই-ট্র্যাকিং, স্টেরিও অডিও এবং সামনের দিকের ক্যামেরার মতো অন্যান্য বৈশিষ্ট্য রয়েছে বলে ধারণা করা হচ্ছে।

সম্পর্কিত খবরে, মেটা একটি জোড়া স্মার্ট চশমার কোডনেম হাইপারনোভাতেও কাজ করছে বলে মনে করা হচ্ছে যা নাজারের পাশাপাশি মুক্তি পাবে। এগুলো এআর চশমার চেয়ে সস্তা বলে মনে করা হচ্ছে। বার্তা এবং অন্যান্য বিজ্ঞপ্তিগুলি প্রদর্শন করতে এটি একটি স্মার্টফোনের সাথে যুক্ত করতে হবে।

Related Posts

© 2024 Tech Informetix - WordPress Theme by WPEnjoy