টেলিগ্রামেও চালু হচ্ছে ‘স্টোরিজ’, শেয়ার কড়া যাবে ছবি ও ভিডিও

বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যম ও অ্যাপের ‘স্টোরিজ’–সুবিধা কাজে লাগিয়ে সহজেই নিজেদের পছন্দমতো ছবি ও ভিডিও পোস্ট করতে পারেন ব্যবহারকারীরা। এসব ছবি ও ভিডিও নির্দিষ্ট সময়ের মধ্যে স্বয়ংক্রিয়ভাবে মুছে যাওয়ায় ব্যবহারকারীদের কাছে খুবই জনপ্রিয় স্টোরিজ–সুবিধা। আর তাই এবার নিজেদের অ্যাপেও স্টোরিজ–সুবিধা চালু করতে যাচ্ছে টেলিগ্রাম।

স্টোরিজ–সুবিধা চালুর বিষয়ে টেলিগ্রামের প্রধান নির্বাহী কর্মকর্তা পাভেল দুরভ জানিয়েছেন, দীর্ঘদিন ধরেই ব্যবহারকারীরা স্টোরিজ–সুবিধা চালুর জন্য বলছিলেন। নতুন এ সুবিধা চালু হলে চ্যানেলগুলো নিজেদের প্রচারণা বর্তমানের তুলনায় ভালোভাবে করার সুযোগ পাবে।

জানা গেছে, টেলিগ্রামের স্টোরিজ অন্যান্য অ্যাপের মতো নির্দিষ্ট সময় পর স্বয়ংক্রিয়ভাবে মুছে যাবে না। ব্যবহারকারীরা স্টোরিজ প্রকাশের পর সেগুলো মুছে যাওয়ার সময় নির্ধারণ করতে পারবেন। শুধু তা–ই নয়, বন্ধু তালিকায় থাকা কোন কোন ব্যক্তি স্টোরিজে থাকা ছবি বা ভিডিও দেখতে পারবেন, তা–ও নির্ধারণের সুযোগ পাবেন তাঁরা। শিগগিরই এ সুবিধা চালু করা হবে।

উল্লেখ্য, সামাজিক যোগাযোগমাধ্যমের মতো একে অপরের সঙ্গে যোগাযোগের সুযোগ থাকায় টেলিগ্রাম অ্যাপটি খুবই জনপ্রিয়। টেলিগ্রাম অ্যাপে এন্ড-টু-এন্ড এনক্রিপশন পদ্ধতিতে বার্তা পাঠানো গেলেও সেটি সেটিংস থেকে চালু করতে হয়। টেলিগ্রামের সবচেয়ে উল্লেখযোগ্য দিক হচ্ছে এটি হোয়াটসঅ্যাপের মতো ব্যবহারকারীর বিস্তারিত তথ্য সংরক্ষণ করে না।

সূত্র: ম্যাশেবল

Related Posts

© 2024 Tech Informetix - WordPress Theme by WPEnjoy