স্মার্টওয়াচেই পাবেন লেনদেন করার সুবিধা, থাকছে আরও বিশেষ কিছু ফিচার

শুধু সময় দেখার জন্য হাতঘড়ির ব্যবহার ফুরিয়েছে অনেকদিন আগেই। এখন নানা প্রযুক্তিযুক্ত ওয়াচ হয়েছে স্মার্টওয়াচ। একটি স্মার্টফোনের প্রায় সব কাজই করা যায় স্মার্টওয়াচে। এমনকি স্বাস্থ্যের খেয়াল রাখতে স্মার্টওয়াচে যুক্ত রয়েছে অসংখ্য হেলথ ফিচার।

তবে এবার অর্থ লেনদেনের সুবিধাও পাবেন স্মার্টওয়াচেই। ভারতে লঞ্চ করল টিকওয়াচের লেটেস্ট স্মার্টওয়াচ। যার নাম টিকওয়াচ প্রো ৩ আল্ট্রা জিপিএস (ticWatch Pro 3 Ultra GPS)। ঘড়িটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৪১০০ এসওসি দ্বারা চালিত এবং এটি গুগলের ওয়্যার অপারেটিং সিস্টেমে রান করবে।

শুধু তাই নয়, এতে রয়েছে বিল্ট-ইন জিপিএস, মাইক্রোফোন ও স্পিকার। গোলাকৃতির ডায়ালের সঙ্গে আসা নতুন টিকওয়াচ প্রো ৩ আল্ট্রা জিপিএস স্মার্টওয়াচে রয়েছে ১.৪ ইঞ্চি অ্যামোলেড ডিসপ্লে। যার রেজোলিউশন ৪৫৪x৪৫৪ পিক্সেল।

এছাড়া স্মার্টওয়াচটিতে থাকছে অ্যাডজাস্টেবল ব্রাইটনেস ও গরিলা অ্যান্টি ফিঙ্গারপ্রিন্ট গ্লাসের আচ্ছাদন। ব্যবহারকারী চাইলে আবহাওয়া, হার্ট রেট কিংবা স্টেপ সংক্রান্ত বিভিন্ন নথি ওয়াচফেস আকারে স্মার্টওয়াচটির ডিসপ্লেতে কাস্টমাইজ করতে পারবেন।

ঘড়িটি স্ন্যাপড্রাগন ৪১০০ এসওসি দ্বারা চালিত। যাতে রয়েছে ১ জিবি র্যাম এবং ৮ জিবি ইন্টারনাল স্টোরেজ। এমনকি ঘড়িটি অ্যান্ড্রয়েড এবং আইওএস উভয় ডিভাইসের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ এবং দ্রুত সংযোগ স্থাপনের জন্য এতে দেওয়া হয়েছে ব্লুটুথ ৫.০ ভার্সন।

স্মার্টওয়াচটিতে রয়েছে স্লিপ মনিটর হিসেবে টিকস্লিপ, স্ট্রেস মনিটর হিসেবে টিকজেন এবং ব্রিদিং এক্সারসাইজের জন্য ট্রিকব্রিদ মোড। এছাড়া স্বাস্থ্য সংক্রান্ত অন্যান্য তথ্য জানান দিতে টিককেয়ার মোডে থাকছে হার্ট রেট, স্টেপ, স্লিপ ডিটেলস ইত্যাদি।

নতুন স্মার্টওয়াচটির ব্যান্ডটি প্রিমিয়াম ফ্লুরো রাবারের তৈরি, যা খুবই শক্ত এবং টেকসই। তবে স্কিনের জন্য খুবই স্বাচ্ছন্দ্য দেবে। তাই একদিকে এই হাই ডেনসিটি মেটারিয়াল হিট, অক্সিডেশন, অয়েল এবং কেমিক্যাল প্রতিরোধী। অন্যদিকে ব্যবহারকারীর রিষ্টে খুব সুন্দর ভাবে ফিট হয়ে থাকবে।

এর সবচেয়ে বড় সুবিধা হলো গুগলের মাধ্যমে টাকা-পয়সার লেনদেন করার জন্য থাকছে এনএফসি। এছাড়াও এতে কল, মেসেজ নোটিফিকেশন সবই পাওয়া যাবে স্মার্টওয়াচটিতে। এটির গুগল অ্যাসিস্টেন্ট ব্যবহার করে বাড়ি স্মার্টহোম ডিভাইসগুলোও নিয়ন্ত্রণ করতে পারবেন।

স্মার্টওয়াচটির পাওয়ার ব্যাকআপের জন্য এতে দেওয়া হয়েছে ৫৭৭ এমএএইচ ব্যাটারি। যা সাধারণভাবে ব্যবহারে তিনদিন পর্যন্ত এবং এসেনশিয়াল মোডে ৪৫ দিন পর্যন্ত ব্যবহারযোগ্য। ই-কমার্স সাইট অ্যামাজন থেকে ভারতীয় মুদ্রায় মাত্র ২৯ হাজার ৯৯৯ টাকায় পাবেন স্মার্টওয়াচটি।

Related Posts

© 2024 Tech Informetix - WordPress Theme by WPEnjoy