সারাক্ষণ আবহাওয়ার খবর পাবেন ৩ অ্যাপে, আবহাওয়া ব্যাপারে জেনেনিন এক মিনিটেই

বর্ষার মৌসুম শেষ হয়েছে কয়েক মাস আগেই। তবে এখনো হুট করে বৃষ্টি শুরু হচ্ছে, কখনো বা অতিরিক্ত গরম পড়ছে। এই আকস্মিক বৃষ্টি বা গরমে জনজীবন হয়ে উঠছে দুর্বিষহ। এখন আবহাওয়া অফিসের খবরের জন্যও অপেক্ষা করা যায়না। যখন তখন পড়তে হচ্ছে বৃষ্টির মুখে কিংবা করা রোদে।

ঝড়-বৃষ্টির খবর আগে জানতে ব্যবহার করতে পারেন মোবাইল অ্যাপ। স্মার্টফোনের বেশ কিছু অ্যাপ আছে যেগুলো আপনাকে প্রতিক্ষণের সংবাদ জানাবে। বর্তমানে গুগল স্মার্টফোন ব্যবহারকারীদের আবহাওয়ার আপডেট জানায়। তবে আপনি যদি প্রতিক্ষণের আপডেট নোটিফিকেশন আকারে এবং আগেভাগেই জানতে চান তাহলে স্মার্টফোনে অ্যাপ ডাউনলোড করে নিতে পারেন।

চলুন জেনে নেওয়া যাক এমন ৩ অ্যাপ সম্পর্কে-

ওভার ড্রপ (Overdrop)
এই আপে দুর্দান্ত অ্যানিমেশন দেখতে পাবেন। অ্যানিমেশনের কথা ভেবেই এই অ্যাপ ডিজাইন করা হয়েছে। আবহাওয়া ছাড়াও এই অ্যাপ থেকে বায়ু দূষণ দেখে নিতে পারবেন। আগামী ৭ দিন আবহাওয়া কেমন থাকবে তা দেখিয়ে দেবে এই অ্যাপ।

স্টর্ম বাই দ্য ওয়েদার চ্যানেল (Storm by The Weather Channel)
স্টর্ম রাডার অন্যান্য আবহাওয়ার অ্যাপ থেকে একটু আলাদা। এটি সারাক্ষণের আবহার খবর তো দিবেই সঙ্গে সঙ্গে গুরুতর আবহাওয়ার খবরও জানাবে আপনাকে। যেমন- টর্নেডো, প্রচন্ড বজ্রঝড়, হারিকেন এবং অন্যান্য দুর্যোগের খবরও। অ্যাপটি বিনামূল্যে প্লে স্টোরে পাবনে।

ওয়েদার বাগ (WeatherBug)
এটি পুরোনো আবহাওয়া অ্যাপ্লিকেশনগুলোর মধ্যে একটি। এই অ্যাপটিতে সারাদিনের রোদ বৃষ্টির খবর পাবেন। আবার আবহাওয়ার পূর্বাভাস, তাপমাত্রা, রাডার, আবহাওয়ার সতর্কতা এবং আরও অনেক কিছু পাবেন। এটিতে ১৮টি ভিন্ন আবহাওয়ার মানচিত্র, একটি বজ্রপাতের সতর্কতা ব্যবস্থা, ট্র্যাফিক পরিস্থিতিও জানা যায়। বিনামূল্যে প্লে স্টোর থেকে ডাউনলোড করা যায় অ্যাপটি।

সূত্র: অ্যান্ড্রয়েড অথোরিটি

Related Posts

© 2024 Tech Informetix - WordPress Theme by WPEnjoy