বাজারে এলো RedmiBook pro 15 (2022) ল্যাপটপ,থাকছে 12th Gen Intel Core প্রসেসর, জেনেনিন বিশেষ ফিচার গুলো

মোবাইল ও ল্যাপটপ নির্মাতা মাল্টিন্যাশনাল কোম্পানি সিয়াওমি তাদের ভার্চুয়াল এক অনুষ্ঠানের মধ্যে দিয়ে সম্প্রতি লঞ্চ করেছে RedmiBook Pro 15 (2022)। বাজারে লঞ্চ হওয়া নতুন এই ল্যাপটপটি লঞ্চ করা হয়েছে Redmi K50 স্মার্টফোনের সাথেই। নতুন এই ল্যাপটপে ফিচার হিসেবে পাওয়া যাবে IPS ডিসপ্লে প্যানেল এবং এনভিডিয়া জিফোর্স আরটিএক্স ২০৫০ জিপিইউ বা ইন্টেল ইউএইচডি গ্রাফিক্স সহ ১২তম প্রজন্মের ইন্টেল কোর আই৫/আই৭ প্রসেসর।

নতুন এই ল্যাপটপটিতে অপারেটিং সিস্টেম হিসেবে থাকছে উইন্ডোসের ১১ অপারেটিং সিস্টেম। সেই সাথে থাকছে 16GB RAM ও থাকছে 512 GB স্টোরেজ। সেই সাথে থাকছে ট্র্যাভেল মাইলার টাচপ্যাড, পাওয়ার বাটন এম্বেডেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং মাইক্রোসফ্ট পিটিপি (Microsoft PTP) ক্লিকপ্যাড টেকনোলজি।

বাজারে রেডমিবুক প্রো ১৫ (২০২২) ল্যাপটপটি এসেছে তিনটি ভ্যারিয়েন্টে নিয়ে । আর সেগুলির মধ্যে –

ইন্টেল ইউএইচডি গ্রাফিক্স ও ১২তম প্রজন্মের ইন্টেল কোর আই৫ প্রসেসর ভ্যারিয়েন্টের দাম থাকছে ৫,৫৯৯ ইউয়ান বা ভারতীয় মূল্যে প্রায় ৬৭,০০০ টাকা।

এনভিডিয়া জিফোর্স আরটিএক্স ২০৫০ জিপিইউ ও ১২তম প্রজন্মের ইন্টেল কোর আই৫ প্রসেসর ভ্যারিয়েন্টের দাম ৬,৭৯৯ ইউয়ান বা প্রায় ৮১,৪০০ টাকা রাখা হয়েছে।

এনভিডিয়া জিফোর্স আরটিএক্স ২০৫০ জিপিইউ ও ১২তম প্রজন্মের ইন্টেল কোর আই৭ প্রসেসর ভ্যারিয়েন্টের দাম ৭,৪৯৯ ইউয়ান বা প্রায় ৮৯,৭৮০ টাকা ধার্য করা হয়েছে।

তবে চীনের বিখ্যাত এই সংস্থাটি, RedmiBook Pro 15 (2022) ল্যাপটপ ভারতে কবে থেকে পাওয়া যাবে সে সম্পর্কে কিছু বলেনি।

Related Posts

© 2024 Tech Informetix - WordPress Theme by WPEnjoy