‘টেসলা’ নিয়ে আসছে নতুন চমক, বড় ঘোষণা করলেন ‘টেক জায়ান্ট’ ইলোন মাস্ক

বর্তমান সময়ে টেসলা কোম্পানি ব্যাটারি চালিত গাড়ি তৈরির দিক থেকে সবার উপরে। সম্প্রতি টেসলার সিইও এলন মাস্ক টেক্সাসের একটি কারখানার উদ্বোধন উদযাপনের অনুষ্ঠানে ভক্তদের বলেছেন যে, টেসলা একটি রোবোট্যাক্সি হিসাবে ব্যবহারের জন্য নিবেদিত একটি যান তৈরি করবে এবং এটি পরের বছর তিনটি নতুন গাড়ি তৈরি করতে শুরু করবে।

তিনি বলেছিলেন যে, কস্তুরী রোবোট্যাক্সির বিশদ বিবরণ দেননি বলা ছাড়া এটি “বেশ ভবিষ্যতবাদী দেখাবে।” তিনি আরও বলেন, টেসলা আগামী বছর টেক্সাসের অস্টিনের কাছে তার নতুন কারখানায় সাইবারট্রাক পিকআপ নির্মাণ শুরু করবে। এর পরে, এটি একটি নতুন রোডস্টার এবং একটি বৈদ্যুতিক সেমি নির্মাণ শুরু করবে।

তিনি বৃহস্পতিবার রাতে “গিগা টেক্সাসের সাইবার রোডিও” এ তার মন্তব্য করেছেন, টেসলার নতুন বিলিয়ন ডলার-প্লাস কারখানায় হাজার হাজার অতিথিদের জন্য একটি আমন্ত্রণ-মাত্র পার্টি।

ট্র্যাভিস কাউন্টিতে নতুন কারখানার উদ্বোধন উপলক্ষে আয়োজিত ব্যক্তিগত ইভেন্টে প্রায় 15,000 লোক উপস্থিত হবে বলে আশা করা হয়েছিল যেটি ক্যালিফোর্নিয়া থেকে সরে আসার পরে কোম্পানির নতুন সদর দফতর হিসাবেও কাজ করে।

বৃহস্পতিবার রাতে ইউটিউবে লাইভ স্ট্রিম করা ইভেন্টে মাস্ক বলেছিলেন যে টেসলা নতুন কারখানায় নির্মিত প্রথম মডেল ওয়াই ছোট এসইউভি সরবরাহ করছে, যা তিনি বলেছিলেন যে প্রতি বছর অর্ধ মিলিয়ন এসইউভি তৈরি করতে পারে।

টেসলা এবং মাস্ক প্রায়ই যানবাহন উৎপাদন শুরু করার লক্ষ্য মিস করেছে। 2019 সালে, তিনি প্রতিশ্রুতি দিয়েছিলেন যে পরের বছর স্বায়ত্তশাসিত রোবোটক্সির একটি বহর রাস্তায় থাকবে, তবে কোম্পানির “সম্পূর্ণ স্ব-ড্রাইভিং” সফ্টওয়্যারটি এখনও পাবলিক রাস্তায় নির্বাচিত টেসলা মালিকদের দ্বারা পরীক্ষা করা হচ্ছে। সংস্থাটি মার্কিন যুক্তরাষ্ট্র এবং বিশ্বের বৃহত্তম বৈদ্যুতিক যানবাহন প্রস্তুতকারক।

বৃহস্পতিবার রাতে এলন মাস্ক বলেছিলেন যে এই বছরটি অস্টিন কারখানার পাশাপাশি জার্মানিতে একটি নতুন কারখানাকে স্কেল করার বিষয়ে হবে। তিনি আরও বলেছিলেন যে কোম্পানি 2023 সালে একটি রোবট তৈরি শুরু করতে পারে। “পরের বছর নতুন পণ্যের একটি বিশাল তরঙ্গ হতে চলেছে,”।

Related Posts

© 2024 Tech Informetix - WordPress Theme by WPEnjoy