এখন রিমোট দ্বারাই নিয়ন্ত্রণ করা যাবে এই সিলিং ফ্যানগুলি, দেখেনিন সেই তালিকা

প্রচণ্ড গরমে নাজেহাল অবস্থা। চিত্রটা যে শুধু বাইরের এমন নয়। বাড়িতেও যা, বাইরেও তা, ভ্যাপসা গরমে প্রাণ ওষ্ঠাগত। যাঁদের বাড়িতে এসি রয়েছে, তাঁরা তো সারাদিন চিল হচ্ছেন, চিল করছেন! কিন্তু যাঁদের এসি নেই, তাঁদের তো ভরসা সেই সিলিং ফ্যান বা টেবল ফ্যান। মাথার উপরে বনবন করে ঘুরেই চলেছে সে। তবে বিগত কিছু বছরে দেশে আবার এমন কিছু সিলিং ফ্যান খুব জনপ্রিয় হচ্ছে, যাদের রিমোট কন্ট্রোল রয়েছে। হ্যাঁ, রিমোটের সাহায্যেই সেই সব ফ্যান নিয়ন্ত্রণ করা যাবে।

আবার একাধিক এমন ফ্যানও রয়েছে, যেগুলি অ্যালেক্সা, গুগল অ্যাসিস্ট্যান্ট এবং সিরি দ্বারাও নিয়ন্ত্রণ করা যায়। এখন আপনি যদি এই মুহূর্তে সিলিং ফ্যান কেনার কথা ভাবেন, তাহলে রিমোট দ্বারা নিয়ন্ত্রিত ফ্যান আপনার জন্য যথেষ্ট ভাল হতে পারে। ৬,০০০ টাকা দামের মধ্যেই পেয়ে যেতে পারেন, হ্যাভেলস, ক্রম্পটন, অ্যাটমবার্গ-সহ আরও একাধিক নামীদামি ব্র্যান্ড। চলুন তাহলে এমনই কয়েকটা ফ্যান সম্পর্কে বিস্তারিত তথ্য জেনে নেওয়া যাক-

Havells Carnesia i- এই হ্যাভেলস কার্নেসিয়া আই ১২০০মিমি সিলিং ফ্যানের দাম এই মুহূর্তে অ্যামাজনে ৫,৮৯৯ টাকা। স্মার্ট মোডে এই পাখাটির গতি আপনি নিয়ন্ত্রণ করতে পারবেন, আদ্রতা এবং তাপমাত্রার নিরিখে। শুধু তাই নয়। অ্যালেক্সা বা গুগল অ্যাসিস্ট্যান্টের মতো ভয়েস সহকারী দ্বারা এই পাখাটি আপনি নিয়ন্ত্রণও করতে পারবেন।

Crompton HS Plus- ক্রম্পটনের এই এনারজিয়ন এইচএস ১২০০মিমি পাখাটি খুবই সস্তার, দাম মাত্র ৩,৪৯০ টাকা। সংস্থার তরফ থেকে দাবি করা হয়েছে, প্রচলিত পাখার তুলনায় এই স্মার্ট ফ্যানটি অন্তত ৫০ শতাংশ শক্তি সঞ্চয় করবে, যার ফলে এটি চালালে ইলেকট্রিক বিলও আসবে কম। রিমোট কন্ট্রোল দ্বারাই অপারেট করতে পারবেন ফ্যানটি।

Atomberg Renesa- ১২০০মিমির এই পলিক্যাব স্মার্ট ফ্যানের দাম এই মুহূর্তে অ্যামাজনে মাত্র ৪,২৪৮ টাকা। আইআর রিমোট দ্বারা নিয়ন্ত্রণ করা যাবে এই পাখা। পাশাপাশি হোম অ্যাপ বা ভয়েস কমান্ডের সাহায্যেও অপারেট করা যাবে এটি।

Havells Efficiencia Neo- সাধারণ পাখার তুলনায় এই হ্যাভেলস এফিসিয়েন্সিয়া নিও সিলিং ফ্যানটি অন্তত ৬৫ শতাংশ পাওয়ার সেভিং। রিমোট দ্বারা কন্ট্রোল করা যাবে ফ্যানটি। দাম খুবই কম, মাত্র ২,৯৯৯ টাকা। ইনভার্টারে সাধারণ ফ্যানের তুলনায় ৩ গুণ ভাল চলবে এই ফ্যানটি।

Related Posts

© 2024 Tech Informetix - WordPress Theme by WPEnjoy