SSC : বাড়ছে দুর্নীতির অভিযোগ ‘অস্বস্তি’ এড়াতে বড় সিদ্ধান্তের কথা ভাবছে কর্তৃপক্ষ

খবরের শিরোনামে এই মুহূর্তে জায়গা করে নিয়েছে SSC দুর্নীতি। রাষ্ট্রবিজ্ঞানের শিক্ষক নিয়োগের ক্ষেত্রে ব্যাপক দুর্নীতির খবর এসেছে প্রকাশ্যে। হাইকোর্টের নির্দেশে এখন কালঘাম ছুটছে বাংলার কিছু তাবড় নেতার।

বর্তমান পরিস্থিতে স্কুল সার্ভিস কমিশন তথা SSC শিক্ষক ও অশিক্ষক কর্মী নিয়োগের দুর্নীতি প্রশ্নে ‘অস্বস্তি’তে ভুগছে। নিয়োগ সংক্রান্ত বিভিন্ন মামলা এখন ঝুলছে কলকাতা হাইকোর্টে। তাই এবার নিয়োগ প্রক্রিয়ায় স্বচ্ছতা আনতে নতুন পরিবর্তনের কথা ভাবছে কর্তৃপক্ষ।

সূত্রের খবর থেকে জানা গেছে আগামী দিনে আর দীর্ঘ প্রশ্ন নয়, পরীক্ষা নেওয়া হতে পারে OMR শিটে। কাউন্সলিনীগ পর্বেও ব্যাপক পরিবর্তন নিয়ে আসার কথা ভাবছে বলে জানা গেছে। যদিও কমিশন সূত্রে পাওয়া খবর অনুযায়ী জানাগেছে সমস্ত কিছুই আপাতত রয়েছে পরিকল্পনার স্তরে। সরকারের সবুজ সংকেত পাওয়া গেলেই কার্যকর করা হবে নতুন নিয়ম।

প্রসঙ্গত,এসএসসি নিয়োগে দু্র্নীতি সংক্রান্ত মামলায় নাম জড়িয়েছে স্কুল শিক্ষা দফতরের প্রতিমন্ত্রী পরেশ অধিকারীর বিরুদ্ধে৷ তাঁর মেয়েকে স্কুল শিক্ষিকার চাকরি পাইয়ে িদতে তিনি প্রভাব খাটিয়েছেন, এই অভিযোগের সত্যতা খতিয়ে দেখতে মঙ্গলবার সিবিআই অনুসন্ধানের নির্দেশ দেয় কলকাতা হাইকোর্ট৷ অভিযোগের সত্যতা প্রমাণ হলেই সিবিআই পূর্ণাঙ্গ তদন্ত করবে বলেও জানান বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়৷

Related Posts

© 2024 Tech Informetix - WordPress Theme by WPEnjoy