SPORTS: সাংসদ হয়েও নেবেন না বেতন, মহৎ কাজে দান করবেন হরভজন

বাইশ গজের পালা চুকিয়েছেন আগেই। এবার রাজনীতিতে যোগ দিয়েও নজর কাড়লেন ভারতের সাবেক ক্রিকেটার হরভজন সিং। রাজনীতিতে নাম লিখিয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন ভারতের সাবেক এই স্পিনার। রাজ্যসভার সাংসদ হিসেবে প্রাপ্য বেতনের পুরোটাই কৃষকদের কন্যা সন্তানদের শিক্ষার জন্য দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন এই ভারতীয় তারকা।

সামাজিক যোগাযোগমাধ্যমে এক টুইট বার্তায় খবরটি ঘোষণা দিয়েছেন হরভজন। সেখানে তিনি লিখেছেন, ‘রাজ্যসভার সাংসদ হিসেবে আমার বরাদ্দ বেতন কৃষকদের কন্যা সন্তানদের জন্য দিয়ে দিতে চাই। যাতে ওরা শিক্ষা ও অন্যান্য ক্ষেত্রে উন্নতির সুযোগ পায়। দেশের উন্নয়নের জন্যই আমার এই উদ্যোগ। তার জন্য প্রয়োজনীয় সব কিছুই করব।’

গত বছর সব ধরণের ক্রিকেট থেকে অবসর নিয়েছেন হরভজন। বাইশ গজের পালা শেষে এবার রাজনীতির মাঠে তিনি। পাঞ্জাবে সদ্য সরকার গঠন করেছে আম আদমি পার্টি। হরভজনসহ পাঁচ জনকে রাজ্যসভায় পাঠিয়েছে তারা। তাতে বিনা প্রতিদ্বন্দ্বিতায় রাজ্যসভার সাংসদ নির্বাচিত হয়েছেন ৪১ বছর বয়সি ভারতীয় ক্রিকেটার।

ভারতের জার্সিতে ১০৩টি টেস্ট খেলে ৪১৭টি উইকেট নিয়েছেন হরভজন। ২৩৬টি ওয়ানডে খেলে উইকেট পেয়েছেন ২৬৯টি। আর টি-টোয়েন্টিতে ২৮ ম্যাচ খেলে নিয়েছেন ২৫টি উইকেট। এ ছাড়া ২০০৭ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং ২০১১ সালে ৫০ ওভারের বিশ্বকাপে চ্যাম্পিয়ন ভারতীয় দলের অন্যতম সদস্য ছিলেন হরভজন।

Related Posts

© 2024 Tech Informetix - WordPress Theme by WPEnjoy