Sports: চোটের কারণে ছিটকে গেলেন রাহানে, ভারতের টেস্ট দলে ফেরানোর সম্ভাবনা পূজারাকে

আইপিএলের প্লে অফে যাওয়ার সম্ভাবনা ক্রমেই কমছে কলকাতা নাইট রাইডার্সের। তার মধ্যে বুধবার লিগ পর্বের শেষ ম্যাচে লখনউ সুপার জায়ান্টস ম্যাচে অজিঙ্ক রাহানেকে পাবে না শ্রেয়স আইয়ারের দল। রাহানের হ্যামস্ট্রিংয়ে চোট রয়েছে।

ছিটকে গেলেন রাহানে
চোটের কারণে অন্তত চার সপ্তাহ রাহানেকে বাইরে থাকতে হবে। ফলে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি ২০ সিরিজে একঝাঁক প্রথম সারির ক্রিকেটাররা বিশ্রাম নিলে রাহানের সীমিত ওভারের দলে ফেরার যেটুকু সম্ভাবনা ছিল তা শেষ হয়ে গেল। ইংল্যান্ড সফরে ভারতীয় টেস্ট দল নির্বাচনের সময়ও তাঁর কথা বিবেচনায় রাখতে পারবেন না নির্বাচকরা।

রিহ্যাব এনসিএতে
এই প্রতিবেদন লেখা অবধি রাহানের চোট নিয়ে কেকেআরের তরফে কিছু জানানো হয়নি। একটি ক্রিকেট ওয়েবসাইট প্রথম এই খবরটি জানিয়েছে। সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে শনিবারের ম্যাচ চলাকালীন ব্যাট করতে গিয়ে চোট পান রাহানে। পরে ফিল্ডিংও করতে পারেননি। এখন বেঙ্গালুরুর ন্যাশনাল ক্রিকেট আকাদেমিতে তাঁর রিহ্যাব চলবে।

অজিঙ্ক ছন্দহীন
চলতি আইপিএলে প্রত্যাশিত ছন্দেও ছিলেন না রাহানে। ৭টি ম্যাচে মাত্র ১৩৩ রান করেছেন। প্রথম পাঁচটি ম্যাচ খেলার পর বাদ পড়েছিলেন। ওই ম্যাচগুলিতে তাঁর রান ছিল যথাক্রমে ৪৪, ৯, ১২, ৭ ও ৯। ১০ এপ্রিল দিল্লি ক্যাপিটালস ম্যাচের পর ফের নাইটদের প্রথম একাদশে ফেরেন ৯ মে মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে। মুম্বই ম্যাচে করেন ২৫, হায়দরাবাদের বিরুদ্ধে ২৮। ভারতীয় টেস্ট দল থেকে বাদ পড়ার পর রঞ্জি ট্রফিতে তিনি মহারাষ্ট্রের বিরুদ্ধে করেছিলেন ১২৯, গোয়ার বিরুদ্ধে ০ ও ৫৬ এবং ওডিশার বিরুদ্ধে শূন্য।

পূজারার কামব্যাক
বোর্ডসূত্রে খবর, দক্ষিণ আফ্রিকা সিরিজের জন্য টি ২০ ও ইংল্যান্ড সফরের টেস্ট দল আলাদা করে বেছে নেওয়া হবে। এই টি ২০ দলকেই আয়ারল্যান্ডেও পাঠানো হতে পারে। দক্ষিণ আফ্রিকা সিরিজে বিশ্রাম দেওয়া হতে পারে বিরাট কোহলি, রোহিত শর্মা, জসপ্রীত বুমরাহ, ঋষভ পন্থ, লোকেশ রাহুল, মহম্মদ শামিদের। তাঁদের সঙ্গে টেস্ট দলে রাখা হতে পারে চেতেশ্বর পূজারাকে। কাউন্টির দ্বিতীয় ডিভিশনে খেললেও সাসেক্সের হয়ে পূজারা দুরন্ত ছন্দে রয়েছেন, চারটি শতরান করেছেন, যার দুটি অর্ধশতরান।

টি ২০-র নেতৃত্বে ধাওয়ান?
টি ২০ দলকে নেতৃত্ব দিতে পারেন শিখর ধাওয়ান। রাখা হতে পারে দীনেশ কার্তিককে, যিনি ২০১৯ সালের পর ভারতীয় দলে ঠাঁই পাননি। এ ছাড়া অভিজ্ঞ হার্দিক পাণ্ডিয়া, ভুবনেশ্বর কুমারের সঙ্গে টি ২০ সিরিজে সুযোগ দেওয়া হতে পারে আইপিএলে নজর কাড়া তিলক বর্মা, উমরান মালিক, অর্শদীপ সিং, ঋতুরাজ গায়কোয়াড়, প্রসিদ্ধ কৃষ্ণ, আবেশ খানদের।

Related Posts

© 2024 Tech Informetix - WordPress Theme by WPEnjoy