Sports: কোহলির ব্যাট থেকে এলো রান, আশা টিকিয়ে রাখলো ব্যাঙ্গালুরু

সাম্প্রতিক সময়ের কোহলির ব্যাটিং ফর্ম নিয়ে চলছে বিভিন্ন আলোচনা-সমালোচনা। আইপিএলের চলতি আসরের প্রথম ১৩ ইনিংসে মাত্র একটি হাফ সেঞ্চুরির দেখা পেয়েছেন। ঐ ১৩ ম্যাচে মাত্র ১৯.৬৭ গড়ে রান করেন ২৩৬।

বিরাট কোহলির এমন ব্যাটিংয়ের জন্য অনেকেই তাকে বিশ্রামের পরামর্শ দিচ্ছেন।

আইপিএলের চলতি আসরে রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর শেষ চারে টিকে থাকার জন্য বৃহস্পতিবারের ম্যাচে গুজরাট টাইটান্সের বিপক্ষে জয়ের কোনো বিকল্প ছিলনা। এমন পরিস্থিতিতে একেবারে মোক্ষম সময়ে জ্বলে উঠলো বিরাট কোহলির ব্যাট। তিনি ৫৪ বল খেলে ৭৩ রান করেন। আর ব্যাঙ্গালুরু জয়লাভ করেছে ৮ উইকেটের ব্যবধানে। এই জয়ের মাধ্যমে ব্যাঙ্গালুরুর পয়েন্ট দাঁড়ালো ১৬। তারা উঠে এসেছে চতুর্থ স্থানে। শনিবার মুম্বাই ইন্ডিয়ান্সের কাছে দিল্লি হেরে গেলে ব্যাঙ্গালুরুর প্লে-অফ নিশ্চিত। আর যদি দিল্লি জিতে যায়, তাহলে ব্যাঙ্গালুরুকে বিদায় নিতে হবে। কারণ, দিল্লি আর ব্যাঙ্গালুরুর পয়েন্ট সমান হলেও রান রেটে এগিয়ে থাকবে দিল্লি।

গুজরাট টাইটান্স প্রথমে ব্যাট করে ১৬৯ রানের টার্গেট দেয়। এর জবাবে বিরাট কোহলি আর ফ্যাফ ডু প্লেসি দু’জন মিলে উদ্বোধনী জুটিতে ১৪ দশমিক ৩ ওভারে ১১৫ রান করেন। ডু প্লেসি ৩৮ বলে ৪৪ রান করে আউট হন।

১৭তম ওভারের চতুর্থ বলে রশিদ খানকে ডাউন দ্য গ্রাউন্ডে এসে ছক্কা মারতে গিয়ে স্ট্যাম্পিং হন কোহলি। ততক্ষণে অবশ্য জয়ের আসল কাজটি সেরে ফেলেন তিনি। ১৮ বলে অপরাজিত ৪০ রান করে জয়ের বাকি কাজ শেষ করেন গ্লেন ম্যাক্সওয়েল।

Related Posts

© 2024 Tech Informetix - WordPress Theme by WPEnjoy