OTT SPORTS: মাত্র ২৫ রান করলেই T-20 তে নতুন রেকর্ড করবেন রোহিত শর্মা

জাতীয় দলের অধিনায়ক হওয়ার পর আইপিএল ক্যাপ্টেন্সিকে কি তবে ভাটা পড়েছে রোহিত শর্মার! এরই মধ্যে চারটি ম্যাচ খেলে ফেলেছেন, কিন্তু একটিতেও জিততে পারেননি। আজ নিজেদের পঞ্চম ম্যাচে এসে পাঞ্জাব কিংসের মুখোমুখি রোহিতের মুম্বাই।

আজ কী নিজেদের প্রথম জয়ের দেখা পাবে ৫ বারের আইপিএল চ্যাম্পিয়ন মুম্বাই ইন্ডিয়ান্স? পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে এই ম্যাচে মুম্বাইর যেমন প্রয়োজন প্রথম জয়ের দেখা পাওয়া, তেমনি রোহিতের ব্যাটে প্রয়োজন আর মাত্র ২৫টি রান।

ব্যাট হাতে ২৫টি রান করতে পারলেই দ্বিতীয় ভারতীয় এবং বিশ্বের সপ্তম ক্রিকেটার হিসেবে টি-টোয়েন্টি ক্রিকেটে ১০ হাজার রানের (আন্তর্জাতিক ও ঘরোয়া মিলিয়ে) মালিক হয়ে যাবেন রোহিত শর্মা।

প্রথম ভারতীয় হিসেবে টি-টোয়েন্টিতে ১০ হাজার রান করেছেন বিরাট কোহলি। আর বিশ্বের প্রথম ব্যাটার হিসেবে এই ফরম্যাটে ১০ হাজার রানের মালিক হয়েছেন ক্যারিবীয় ব্যাটিং দানব ক্রিস গেইল।

এবারের আইপিএলে চারটি ম্যাচে রোহিত শর্মার ব্যক্তিগত সর্বোচ্চ ৪১ রান। প্রথম ম্যাচে দিল্লি ক্যাপিটালেসের বিপক্ষে তিনি এই রান করেন। এরপর রাজস্থান রয়্যালসের বিপক্ষে ১০, কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে ৩ এবং সর্বশেষ রয়েল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরুর বিপক্ষে করেন ২৬ রান।

আজ কী পারবেন অন্তত ২৫টি রান করতে? একই সঙ্গে রোহিত শর্মা আইপিএলে দীর্ঘ সময় ভুগছেন হাফ সেঞ্চুরি খরার। অন্তত একটি হাফ সেঞ্চুরির অপেক্ষায় তার ভক্তরা। টানা ১২টি আইপিএল ইনিংসে কোনো হাফ সেঞ্চুরি নেই রোহিতের। ২০১২ সালের পর এতটা বাজে অবস্থার মধ্যে আর পড়েননি তিনি।

টি-টোয়েন্টি ক্রিকেটে এখনও পর্যন্ত মোট ৬জন ব্যাটার ১০ হাজার রানের গণ্ডি পেরিয়েছেন। তারা হলেন-

১. ক্রিস গেইল, বর্তমান রান সংখ্যা: ১৪৫৬২
২. শোয়েব মালিক, বর্তমান রান সংখ্যা: ১১৬৯৮
৩. কাইরন পোলার্ড, বর্তমান রান সংখ্যা: ১১৪৭৪
৪. অ্যারোন ফিঞ্চ, বর্তমান রান সংখ্যা: ১০৪৯৯
৫. বিরাট কোহলি, বর্তমান রান সংখ্যা: ১০৩৭৯
৬. ডেভিড ওয়ার্নার, বর্তমান রান সংখ্যা: ১০৩৭৩
৭. রোহিত শর্মা, বর্তমান রান সংখ্যা: ৯৯৭৫

Related Posts

© 2024 Tech Informetix - WordPress Theme by WPEnjoy