OMG! ৩০ বছরে ৬০ জনের বেশি ছাত্রীকে যৌন নিপীড়ন, গ্রেপ্তার হলেন স্কুল শিক্ষক

ত্রিশ বছরের কর্মজীবনে এক শিক্ষক ৬০ জনের বেশি ছাত্রীকে যৌন নিপীড়ন করেছেন বলে অভিযোগ উঠেছে। অভিযুক্ত ওই ব্যক্তি ভারতের কেরালা রাজ্যের মালাপ্পুরম জেলার অবসরপ্রাপ্ত শিক্ষক এবং স্থানীয় পৌরসভার কাউন্সিলর। কে ভি শশীকুমার নামের ওই ব্যক্তিকে একাধিক ভুক্তভোগীর অভিযোগের ভিত্তিতে গ্রেপ্তার করেছে পুলিশ। সংবাদমাধ্যম মিরর নাউ ও আনন্দবাজার এ খবর জানিয়েছে।

মালাপ্পুরমের সেন্ট জেমস গার্লস হায়ার সেকেন্ডারি স্কুলের শিক্ষক পদ থেকে চলতি বছরের মার্চ মাসে অবসর নেন শশীকুমার। এর পরেই এক ছাত্রী প্রথম তাঁর বিরুদ্ধে যৌন নির্যাতনের অভিযোগ তোলেন। এর পর একের পর এক অভিযোগ সামনে আসতে থাকে। ভুক্তভোগী বলে দাবি করা কয়েক জন পুলিশে এফআইআর দায়ের করেন। এর পরিপ্রেক্ষিতে গা ঢাকা দেন মালাপ্পুরম পৌরসভার তিন বারের কাউন্সিলর শশীকুমার।

তদন্তে নেমে পুলিশ শশীকুমারের বিরুদ্ধে যৌন নিপীড়নের বহু অভিযোগ পায়। এর মধ্যে তিন দশকের পুরোনো অভিযোগও রয়েছে। ভুক্তভোগী দাবি করা একাংশের অভিযোগ—স্কুল ও স্থানীয় রাজনীতিতে প্রভাবশালী শশীকুমার তাঁদের চুপ থাকতে বাধ্য করেছিলেন।

স্থানীয় সময় গতকাল শুক্রবার অভিযুক্ত শশীকুমারকে মালাপ্পুরম থেকে গ্রেপ্তার করা হয়। পুলিশ জানিয়েছে, এখন পর্যন্ত ৫০ জনের বেশি ছাত্রী ও সাবেক ছাত্রী শশীকুমারের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ করেছেন। অভিযোগগুলোর ভিত্তিতে একাধিক ধারায় মামলা করা হয়েছে।

কেরালার শিক্ষামন্ত্রী ভি শিবনকুট্টি এ ঘটনার তদন্তের নির্দেশ দিয়েছেন। রাজ্যের জনশিক্ষা দপ্তরের কর্মকর্তা কে বাবু জানিয়েছেন, সংশ্লিষ্ট স্কুল কর্তৃপক্ষের কাছে পরিচালনা ব্যবস্থার ত্রুটিগুলো খতিয়ে দেখে যত দ্রুত সম্ভব প্রতিবেদন পাঠাতে বলা হয়েছে।

Related Posts

© 2024 Tech Informetix - WordPress Theme by WPEnjoy