OMG! দিন দুপুরে স্কুলে কয়েক দফা বিস্ফোরণ, বহু হতাহতের আশঙ্কা

আফগানিস্তানের রাজধানী কাবুলের স্কুলে পরপর তিনটি বিস্ফোরণের ঘটনা ঘটেছে। মঙ্গলবারের ওই বিস্ফোরণে বেশ কয়েকজন হতাহত হয়েছে বলে আশঙ্কা করা হচ্ছে।
আফগান নিরাপত্তা ও স্বাস্থ্য কর্মকর্তাদের বরাত দিয়ে মঙ্গলবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম রয়টার্স। বিস্ফোরণে নিহত বা আহতের সংখ্যা তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

অন্যদিকে পৃথক এক প্রতিবেদনে সংবাদমাধ্যম এএনআই জানিয়েছে, পশ্চিম কাবুলের একটি উচ্চ বিদ্যালয়ে দু’টি বিস্ফোরণে ৬ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন আরো কয়েক অনেক মানুষ।

সংবাদমাধ্যম রয়টার্স জানিয়েছে, হামলা হওয়া এলাকার পাশেই সংখ্যালঘু শিয়া জনগোষ্ঠী হাজারা সম্প্রদায়ের বহু মানুষ বসবাস করে থাকেন। কাবুলের কমান্ডারের মুখপাত্র খালিদ জাদরান বলেছেন, একটি উচ্চ বিদ্যালয়ে তিনটি বিস্ফোরণ ঘটেছে। আমাদের শিয়া জনগোষ্ঠীর কিছু মানুষ হতাহত হয়েছেন।

কাবুলের একটি হাসপাতালের নার্সিং বিভাগের প্রধান নাম প্রকাশ না করার শর্তে রয়টার্সকে বলেছেন, মঙ্গলবারের এই বিস্ফোরণে অন্তত চারজন নিহত হয়েছেন এবং ১৪ জন আহত হয়েছেন। অবশ্য হামলার পর এর দায় তাৎক্ষণিকভাবে কোনো গোষ্ঠীই এখনো স্বীকার করেনি।

এদিকে পৃথক এক প্রতিবেদনেসংবাদমাধ্যম এএনআই জানিয়েছে, পশ্চিম কাবুলের একটি উচ্চ বিদ্যালয়ে দুইটি বিস্ফোরণে ৬ জন নিহত হয়েছেন।বিস্ফোরণের এই ঘটনায় আরো কয়েক ডজন মানুষ আহত হয়েছেন।

সংবাদমাধ্যমটি জানিয়েছে, কাবুলের পশ্চিমাঞ্চলে অবস্থিত মুমতাজ স্কুলে প্রথম বিস্ফোরণ ঘটে। এক প্রত্যক্ষদর্শীর মতে, বিস্ফোরণে বেশ কয়েকজন আহত হয়েছেন। পরে রাজধানী কাবুলের দাশত-ই-বারচি জেলায় আরেকটি স্কুলের কাছে দ্বিতীয় বিস্ফোরণের ঘটনা ঘটে।

Related Posts

© 2024 Tech Informetix - WordPress Theme by WPEnjoy