কোষ্ঠকাঠিন্য থেকে ক্যান্সার, শরীরকে বাঁচাতে রোজ সকালে লঙ্কার জল! রেহাই মিলবে দ্রুত

কাঁচা লঙ্কা একেবারেই খানা এমন মানুষ খুঁজে পাওয়া খুবই কঠিন। তবে অনেকেই রান্নার সময় লঙ্কার গুঁড়ো পরিবর্তে কাঁচা লঙ্কা দিতে বেশি ভালোবাসেন। এমনকি অনেকেই কামরে খেয়ে নেন কাঁচা লঙ্কা। আবার অনেকেই ঝাল খেতে একেবারেই পছন্দ করেন না।

জানেন কি, শুধু কাঁচা লঙ্কা কেবল ঝালের জন্য নয়, এতে রয়েছে ভিটামিন বি’, ভিটামিন এ, পটাশিয়াম, আয়রন ও কপারের মতো ভরপুর পুষ্টিগুণ। এটি কেবল খাবারের স্বাদ বাড়ায় না, স্বাস্থ্যের পক্ষে ভীষণ উপকারী এই সবজিটি।

এবার জেনে নেওয়া যাক, কাঁচা লঙ্কার জলের স্বাস্থ্য উপকারিতা গুলি কি কি:-

১) কাঁচা লঙ্কায় রয়েছে পর্যাপ্ত পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট; এটি প্রস্টেট জনিত নানারকম সমস্যা দূর করে। এর মধ্যে রয়েছে ভিটামিন সি যা ইমিউন সিস্টেম এবং বিটা ক্যারোটিন চোখের স্বাস্থ্য ভালো রাখে, এছাড়াও ত্বকের জন্য খুবই ভালো।

২) আপনি ব্লাড সুগারের সমস্যায় ভুগলে সকালে কাঁচা লঙ্কার জল খেতে পারেন। এটি ব্লাড সুগারকে নিয়ন্ত্রণে আনতে সাহায্য করবে।

৩) কাঁচা লঙ্কায় প্রচুর পরিমাণে ফাইবার অর্থাৎ আঁশ জাতীয় খাবার রয়েছে, যা কোষ্ঠকাঠিন্যের মত কঠিন সমস্যাকে দূর করতে সাহায্য করে।

৪) কাঁচা লঙ্কায় বিশেষ কিছু প্রাকৃতিক উপাদান সহ অ্যান্টিঅক্সিডেন্ট রয়েছে যা মানবদেহের ফুসফুস, মুখ, কোলন ও গলার ক্যান্সারের মতো বিভিন্ন মারণ রোগের হাত থেকে রক্ষা করে।

তাই নিয়মিত রাতে শোয়ার আগে তিন-চারটে কাঁচা লঙ্কা চিঁরে বা টুকরো টুকরো করে একটি জলের গ্লাসের মধ্যে ফেলে দিন। সকালে উঠে প্রতিদিন ওই জল খেতে পারলে পেট সংক্রান্ত নানান সমস্যা চিরতরে দূর হতে পারে।bs

Related Posts

© 2024 Tech Informetix - WordPress Theme by WPEnjoy