BigNews:মাস্ক না পড়লেই দিতে হবে ৫০০ টাকা জরিমানা, বড় ঘোষণা করলো রাজ্যসরকার

ভারতের রাজধানী দিল্লিতে মাস্ক না পরলে জরিমানা গুনতে হবে। দিল্লি এবং এর আশেপাশে করোনা সংক্রমণ বাড়তে থাকায় আবারও মাস্ক না পরলে বাসিন্দাদের শাস্তির আওতায় আনার পরিকল্পনা করছে কর্তৃপক্ষ।

দিল্লি বিপর্যয় ব্যবস্থাপনা কর্তৃপক্ষের (ডিডিএমএ) একটি বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে একটি সূত্র নিশ্চিত করেছে। সম্প্রতি দিল্লি এবং এর আশেপাশে যেভাবে সংক্রমণ বাড়ছে তা কমানোর জন্যই এমন পদক্ষেপ নেওয়া হচ্ছে। এর আওতায়, কেউ মাস্ক না পরলে ৫শ টাকা জরিমানা আরোপ করা হতে পারে।

বেশ কয়েকটি সূত্র জানিয়েছে, এখন থেকে দিল্লির স্কুলগুলো খোলা থাকবে। এছাড়া সংক্রমণ রোধে বিশেষজ্ঞদের সঙ্গে আলোচনা করে বিভিন্ন ক্যাম্পাসে নির্দেশনা জারি করা হবে।

রাজধানীতে টেস্টিং আরও বাড়ানো হবে কি না সে বিষয়েও ওই বৈঠকে আলোচনা হয়েছে। এছাড়া রাজধানীতে আরও বেশি মানুষকে টিকার আওতায় আনার চেষ্টা করা হবে।

গত কয়েকদিন ধরেই রাজধানীতে করোনা সংক্রমণ বাড়ছেই। দৈনিক সংক্রমণ ২৬ শতাংশ বেড়েছে। চিকিৎসকরা বলছেন, আগামী দিনগুলোতে সংক্রমণ আরও বাড়তে পারে।

এর আগে প্রতিবেশী উত্তরপ্রদেশের রাজধানী লক্ষ্ণৌ এবং আরও ছয় জেলায় মাস্ক পরা বাধ্যতামূলক করা হয়। এসব এলাকায় নতুন করে সংক্রমণ বাড়তে শুরু করেছে।

তিন সপ্তাহে আগে মাস্ক না পরলে ৫শ টাকা জরিমানার বিধান তুলে নেওয়ার আদেশ দেয় ডিডিএমএ। কিন্তু সে সময় কর্তৃপক্ষ এমন কিছু বলেনি যে, মাস্ক আর বাধ্যতামূলক থাকছে না। এছাড়া লোকজনকে জনসমাগমে মাস্ক পরার বিষয়েও পরামর্শ দেওয়া হয়।

Related Posts

© 2024 Tech Informetix - WordPress Theme by WPEnjoy