বিমান দেরিতে ছাড়ার অভিযোগ, ইন্ডিগোর বিরুদ্ধে ডিজিসিএ-কে চিঠি তৃণমূল সাংসদের

সম্প্রতি খাবারে পোকা উদ্ধারের ঘটনার পর এবার নির্দিষ্ট সময়ের পরে বিমান ছাড়ার অভিযোগ উঠল বেসরকারি বিমান সংস্থা ইন্ডিগো’র বিরুদ্ধে। অভিযোগটি করেছেন তৃণমূল সাংসদ সাকেত গোখলে। ইন্ডিগোর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য তিনি বেসামরিক বিমান নিয়ন্ত্রণ সংস্থা (DGCA)-কে চিঠি দিয়েছেন।

ইন্ডিগোর বিরুদ্ধে অভিযোগ উঠেছে যে, ক্রু সদস্যদের নির্দিষ্ট সময়ে হাজির না থাকার কারণেই বিমান ছাড়ার সময় বিলম্ব হয়। এতে যাত্রীরা হয়রানির শিকার হচ্ছেন।

সাকেত গোখলে DGCA-এর প্রধানকে লেখা চিঠিতে অবিলম্বে ইন্ডিগোর বিরুদ্ধে কড়া পদক্ষেপের আবেদন জানিয়েছেন। তিনি বলেছেন, “ইন্ডিগো’র বিরুদ্ধে যাত্রীদের হয়রানির অভিযোগের একের পর এক ঘটনা সামনে আসছে। এর প্রতিকার না হলে যাত্রীদের ভবিষ্যতে আরও বেশি হয়রানির শিকার হতে হবে।”

ইন্ডিগো ক্রুদের দেরির কারণে বিমানের বিলম্বের অভিযোগ স্বীকার করেছে। তবে, তারা এ নিয়ে কোনও মন্তব্য করতে রাজি হয়নি।

ইন্ডিগোর বিরুদ্ধে নির্দিষ্ট সময়ের অনেক দেরিতে বিমান ছাড়ার একাধিক নজির আছে। গত নভেম্বর মাসে কমেডিয়ান কপিল শর্মা ইন্ডিগোর বিরুদ্ধে দেরিতে বিমান ছাড়ার অভিযোগ এনেছিলেন। তিনি বলেছিলেন, “বিমানে বেশ কয়েকজন যাত্রী ছিলেন, যাঁদের শারীরিক অবস্থা মোটেই ভালো ছিল না। বয়স্ক যাত্রীরা হুইলচেয়ারে বসে ছিলেন।”

সাংসদের চিঠির পর ইন্ডিগোর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার দাবিতে সোশ্যাল মিডিয়ায় ব্যাপক সমালোচনা শুরু হয়েছে। এতে ইন্ডিগোর ভাবমূর্তি ক্ষতিগ্রস্ত হতে পারে। ইন্ডিগো’র বিরুদ্ধে একের পর এক বিতর্কের ঘটনায় সংস্থাটি বিপাকে পড়েছে। সংস্থার কর্তৃপক্ষকে বিষয়টি গুরুত্বের সঙ্গে নিয়ে ব্যবস্থা নেওয়া উচিত।