“হিন্দুরা গায়েব হয়ে যাবে”- দাবি করলেন বিজেপি সাংসদ

ভারতের ঝাড়খণ্ডের গোড্ডার বিজেপির সংসদ সদস্য নিশিকান্ত দুবে। তিনি বৃহস্পতিবার লোকসভায় দাঁড়িয়ে দাবি করেছেন, ‘হিন্দুরা গায়েব হয়ে যাবে’। খবর হিন্দুস্তান টাইমসের।

নিশিকান্ত দুবে বলেন, ‘হিংসা ছড়িয়েছিল। কারণ বাংলায় মমতা বন্দ্যোপাধ্যায়ের যে পুলিশ আছে এবং মালদা ও মুর্শিদাবাদ থেকে ওখানকার লোক এসে আমাদের লোকেদের তাড়িয়ে দিচ্ছেন। আর হিন্দুদের গ্রামের পর গ্রাম খালি হয়ে যাচ্ছে। এটা গুরুত্বপূর্ণ বিষয়। আমার একটা কথাও ভুল হলে আমি ইস্তফা দিতে রাজি আছি। বাংলা থেকে আসা লোকজন, মালদা ও মুর্শিদাবাদ থেকে আসা লোকজন হিন্দুদের ওপরে অত্যাচার করছেন। আর ঝাড়খণ্ডের পুলিশ কোনো কাজ করতে পারছে না।’

এ পরিস্থিতিতে পশ্চিমবঙ্গের মালদা ও মুর্শিদাবাদ; বিহারের আরারিয়া, কিষানগঞ্জ ও কাটিহার এবং ঝাড়খণ্ডের সাঁওতাল পরগনা নিয়ে একটি কেন্দ্রশাসিত অঞ্চল গঠনের প্রস্তাব দেন তিনি।

বিজেপি সংসদ সদস্য দাবি করেন, ২০০০ সালে যখন বিহার থেকে আলাদা হয়ে ঝাড়খণ্ড তৈরি হয়েছিল, তখন সাঁওতাল পরগনায় আদিবাসী জনসংখ্যা ছিল ৩৬ শতাংশ। এখন আদিবাসী জনসংখ্যা কমে ২৬ শতাংশে ঠেকেছে।

১০ শতাংশ আদিবাসী কোথায় গেলেন, তা নিয়ে প্রশ্ন তোলেন এ নেতা।

বাংলাদেশের অনুপ্রবেশকারীদের সংখ্যা ক্রমশ বাড়ছে উল্লেখ করে তিনি দাবি করেন, ক্ষুদ্র-নৃগোষ্ঠী নারীরা আছেন, তাদের সঙ্গে বিয়ে করছেন বাংলাদেশি অনুপ্রবেশকারীরা। এটা হিন্দু-মুসলিমের ব্যাপার নয়।

তিনি দাবি করেন, নারী ক্ষুদ্র-নৃগোষ্ঠী পঞ্চায়েতপ্রধানদের স্বামী হচ্ছেন মুসলিমরা।

সেই রেশ ধরেই এ নেতা বলেন, ‘প্রতি পাঁচ বছর সাধারণত ১৫-১৭ শতাংশ ভোটার বৃদ্ধি পায়। তার লোকসভা কেন্দ্রের অন্তর্গত মধুপুর বিধানসভার প্রায় ২৬৭টি বুথে মুসলিম জনসংখ্যা বেড়েছে ১১৭ শতাংশ। ঝাড়খণ্ডের কমপক্ষে ২৫টি এমন বিধানসভা আছে, সেখানে জনসংখ্যা ১১০ শতাংশের মতো বেড়েছে।’

Related Posts

© 2024 Tech Informetix - WordPress Theme by WPEnjoy