রাহুলের যাত্রায় শুরুতেই ধাক্কা, অসমে ভারত জোড়ো ন্যায় যাত্রার বিরুদ্ধে হলো FIR

অসম সরকারের নির্দেশ অমান্য করে রাহুল গান্ধীর ভারত জোড়ো ন্যায় যাত্রার বিরুদ্ধে পুলিশে FIR দায়ের করা হয়েছে। বৃহস্পতিবার জোরহাট শহরের উপর দিয়ে যাত্রার সময় নির্দিষ্ট রুট না মেনে ভিন্ন পথে হেঁটেছিলেন কংগ্রেস নেতা। এর ফলে রাস্তাঘাটে যানজটের সৃষ্টি হয় এবং সাধারণ মানুষ ভোগান্তির শিকার হন।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, সরকারের নির্দেশ অনুযায়ী, জোরহাট শহরের মধ্য দিয়ে যাত্রার অনুমতি দেওয়া হয়েছিল। কিন্তু, রাহুল গান্ধী এবং তাঁর সঙ্গীরা PWD পয়েন্টের পরিবর্তে জোরহাট বাজারের মধ্য দিয়ে হেঁটেছিলেন। এতে যানজটের সৃষ্টি হয় এবং ট্রাফিক ব্যারিকেড ভেঙে ফেলার অভিযোগ ওঠে।

কংগ্রেসের ভারত জোড়ো ন্যায় যাত্রার আয়োজক কে বি বাইজুর বিরুদ্ধে পুলিশে অভিযোগ দায়ের করা হয়েছে। তাঁকে সরকারি গাইডলাইন অমান্য করার অভিযোগে গ্রেপ্তার করা হয়েছে।

কংগ্রেস এই অভিযোগ অস্বীকার করেছে। বিরোধী দলনেতা দেবব্রত সাইকিয়া বলেন, “যাত্রাপথে বাঁধা সৃষ্টি করার জন্যই এই FIR দায়ের করা হয়েছে। PWD পয়েন্টে কোনও পুলিশ মোতায়েন ছিল না। যে রুট নির্দিষ্ট করা হয়েছিল, তা অত্যন্ত ছোট ছিল। তবে বহু সংখ্যক মানুষ আমাদের যাত্রায় অংশ নিয়েছিল। ফলে কয়েক মিটার রাস্তা আমরা অতিরিক্ত হেঁটেছি। প্রথম দিন থেকে ভারত জোড়ো ন্যায় যাত্রায় যে সাফল্য আমরা পেয়েছি তা দেখে ভীত মুখ্যমন্ত্রী হিমন্ত বিশ্ব শর্মা। আর তা বানচাল করতেই এই FIR।”

আগামী ২৫ জানুয়ারি পর্যন্ত ভারত জোড়ো ন্যায় যাত্রা অসমেই থাকবে। ১৭টি জেলায় ৮৩৩ কিলোমিটার পথে পৌঁছবে রাহুল গান্ধীর এই যাত্রা।

Related Posts

© 2024 Tech Informetix - WordPress Theme by WPEnjoy