
বিমানের টিকিটের আকাশছোঁয়া দামের পরও নিম্নমানের খাবার পরিবেশন করা হচ্ছে, এই অভিযোগে পুণে আন্তর্জাতিক বিমানবন্দরে তীব্র বিক্ষোভে ফেটে পড়লেন স্পাইসজেটের যাত্রীরা। অভিযোগ, খাবার এতটাই খারাপ ছিল যে তা মুখে তোলার যোগ্য ছিল না, এবং এক বিমান কর্মীকে জোর করে সেই খাবার খাওয়ানোর চেষ্টা করেন যাত্রীরা। এই ঘটনাকে কেন্দ্র করে সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া এক ভিডিওতে তোলপাড় সৃষ্টি হয়েছে।
অভিযোগ ও বিক্ষোভের চিত্র
সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিওতে দেখা গেছে, পুণে আন্তর্জাতিক বিমানবন্দরের ভেতরে স্পাইসজেট বিমানের যাত্রীরা বিক্ষোভ দেখাচ্ছেন। তাঁদের মূল অভিযোগ ছিল, বিমানে যে খাবার পরিবেশন করা হয়েছে, তা এতটাই নিম্নমানের যে খাওয়া অসম্ভব। ক্ষুব্ধ যাত্রীরা একজন স্পাইসজেট কর্মীকে আটকে রেখে সেই ‘অখাদ্য’ খাবার খেতে বাধ্য করেন। এই ঘটনা দ্রুত শোরগোল ফেলে দেয় এবং বিমানবন্দর কর্তৃপক্ষের নজরে আসে। নিত্যদিন বিমানের যাত্রীদের দুর্ভোগ যেন বেড়েই চলেছে, আর এই ঘটনা সেই ক্ষোভেরই বহিঃপ্রকাশ।
স্পাইসজেটের পাল্টা বক্তব্য
এই ঘটনাকে ঘিরে সমালোচনার ঝড় উঠতেই স্পাইসজেট কর্তৃপক্ষ একটি বিবৃতি প্রকাশ করেছে। বিমান সংস্থা তাদের বিবৃতিতে জানিয়েছে যে, যাত্রীদের নিম্নমানের খাবার পরিবেশন করা হয়নি। তাদের দাবি, পরিবেশিত খাবার ছিল টাটকা এবং সুস্বাদু। স্পাইসজেট আরও জানায় যে, যে ভেন্ডার থেকে তাদের বিমানে খাবার আসে, একই ভেন্ডার অন্যান্য বিমান সংস্থাকেও খাবার সরবরাহ করে থাকে। ওই দিনের খাবারে অন্য কোনও বিমানের যাত্রী অভিযোগ করেননি বলেও সংস্থা উল্লেখ করেছে।
স্পাইসজেট তীব্র নিন্দা জানিয়েছে, যেভাবে তাদের এক কর্মীকে আটকে রেখে হেনস্থা করা হয়েছে। সংস্থার পক্ষ থেকে বলা হয়েছে, এমন আচরণ কোনোভাবেই মেনে নেওয়া যায় না। সোশ্যাল মিডিয়ার একাংশ নেটিজেনও স্পাইসজেটের কর্মীকে হেনস্থা করার এই ঘটনার নিন্দা করে মন্তব্য করেছেন যে, খাবারের মান নিয়ে অসন্তোষ থাকলেও কোনও একজন কর্মীকে এভাবে হেনস্থা করা উচিত হয়নি।
এই ঘটনা বিমানযাত্রীদের ক্রমবর্ধমান অসন্তোষ এবং বিমান সংস্থাগুলির পরিষেবা নিয়ে প্রশ্ন তুলে দিয়েছে। যাত্রী পরিষেবা এবং খাবারের মান নিয়ে এই বিতর্ক কীভাবে নিষ্পত্তি হয়, সেটাই এখন দেখার বিষয়।