ট্রাম্পকে আদালত থেকে বের করে দেওয়ার হুমকি বিচারকের

যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগে করা একটি মামলার বিচার চলাকালীন তাকে আদালত থেকে বের করে দেওয়ার হুমকি দিয়েছেন বিচারক।
বুধবার (১৭ জানুয়ারি) ই জেন ক্যারলের করা অভিযোগের বিচার চলার সময় মামলার দ্বিতীয় দিন এ ঘটনা ঘটে বলে জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

ক্যারলের অভিযোগ, ১৯৯০-এর দশকে ট্রাম্পের বিরুদ্ধে যৌন নিপীড়নের অভিযোগ তোলার পর তার ‘ভাবমূর্তি বা খ্যাতি নষ্ট’ হয়েছিল।

বিচারকের কাছে অভিযোগ ছিল— ক্যারলের সাক্ষ্যের সমালোচনা করেছেন ট্রাম্প। ক্যারলের এক আইনজীবী শুনেছেন ক্যারলের মামলাটিকে ‘ডাইনি খোঁজা’ বলে ব্যঙ্গ করছেন ট্রাম্প। আর এ বিষয়টি তিনি বিচারককে জানিয়েছিলেন।

এ নিয়ে বিচারক ও ট্রাম্পের মধ্যে বেশ কিছু উত্তপ্ত বাক্য বিনিময় হয়।

বিচারক কাপলান বলেন, ট্রাম্পের এখানে উপস্থিত থাকার অধিকার আছে। তবে সেই অধিকার বাজেয়াপ্ত করা যেতে পারে। এটি তখনই বাজেয়াপ্ত করা যেতে পারে যখন প্রমাণিত হয় যে তিনি বাধা প্রদান করছেন এবং তিনি যদি আদালতের আদেশ অমান্য করেন। আমার কাছে সে বিষয়ে একটি রিপোর্ট করা হয়েছে।

ট্রাম্পকে উদ্দেশ্য করে বিচারক কাপলান আরও বলেন, ট্রাম্প, আমি আশা করছি আপনাকে বিচার থেকে বাদ দেওয়ার কথা আমাকে ভাবতে হবে না। তবে আমি বুঝতে পারছি আপনি সম্ভবত আমাকে দিয়ে এটিই করাতে আগ্রহী।

জবাবে সাবেক মার্কিন প্রেসিডেন্ট বলেন, আমি তা উপভোগ করব।

তখন বিচারক কাপলান বলেন, আমি বুঝতে পারছি আপনি সম্ভবত আমাকে দিয়ে এমনটি করাতে বেশ উৎসুক। কেননা, এই পরিস্থিতিতে নিজেকে আপনি নিয়ন্ত্রণ করতে পারছেন না।

উল্লেখ্য, গত বছর একটি জুরি মিসেস ক্যারলকে যৌন নিপীড়নের জন্য ট্রাম্পকে দায়ী করেছেন। যদিও অভিযোগটি শুরু থেকেই অস্বীকার করে আসছেন ট্রাম্প।

২০১৯ সালে ক্যারল অভিযোগ করেন, কয়েক দশক আগে ম্যানহাটনের বিলাসবহুল বার্গডর্ফ গুডম্যান ডিপার্টমেন্টাল স্টোরে সুযোগ পেয়েই ট্রাম্প ক্যারলের ওপর জোর খাটিয়েছিলেন।

৮০ বছর বয়সী ক্যারল বলেন, আমি এখানে এসেছি কারণ ডোনাল্ড ট্রাম্প আমাকে লাঞ্ছিত করেছিলেন। আমি যখন এ সম্পর্কে লিখেছিলাম তিনি বলছিলেন এমনটা কখনও ঘটেইনি। তিনি মিথ্যা বলেছেন এবং তা আমার সম্মান নষ্ট করেছে।

তিনি আরো বলেন, আমি এখানে আমার খ্যাতি ফিরে পেতে এবং তাকে (ট্রাম্পকে) আমার সম্পর্কে মিথ্যা বলা থেকে বিরত রাখতে এসেছি।

Related Posts

© 2024 Tech Informetix - WordPress Theme by WPEnjoy