২০ হাজার শূন্যপদে শিক্ষক নিয়োগ! এই বিষয়ে যা জানা গেলো

ব্যাপক শিক্ষক নিয়োগ করতে চলেছে মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। এই নিয়োগ করা হবে স্কুল সার্ভিস কমিশনের মাধ্যমে। কয়েকদিন আগে ঘোষণা করা হয়েছে যে, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরে এই নিয়োগ করা হবে। কিন্তু কিভাবে কত শুন্যপদে এই নিয়োগ করা হবে সেটা জানানো হয়নি। কত শূন্যপদে এই নিয়োগ করা হবে তা নিশ্চিত করে ফেলেছে রাজ্য স্কুল শিক্ষা দপ্তর।

প্রায় ২০ হাজার শূন্যপদের জন্যে এই নিয়োগ করা হবে। মধ্যশিক্ষা পর্ষদের তরফে এই নিয়োগের জন্য রোস্টারও চূড়ান্ত করে ফেলা হয়েছে। শীঘ্রই এই প্রস্তাব স্কুল সার্ভিস কমিশনের কাছে পাঠানো হবে বলে খবর পাওয়া যাচ্ছে। এবং এরপরই এসএসসি’র মাধ্যমে বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে বলে জানা যাচ্ছে। এটি রাজ্যে শিক্ষক নিয়োগের বড়সড় পদক্ষেপ।

কোথায় কত নিয়োগ করা হবে এই বিষয় নিয়ে রাজ্য স্কুল শিক্ষা দফতরের তরফে আলোচনা করা হয়েছে। মাধ্যমিক স্তরে প্রায় ১৪ হাজার শূন্যপদ শিক্ষক নিয়োগ, কিন্তু একাদশ-দ্বাদশ স্তরে ছ’হাজারের বেশি শূন্যপদ রয়েছে। এমনটাই জানা যাচ্ছে।

শিক্ষক নিয়োগ নিয়ে উঠে এসেছে একাধিক অভিযোগ। অনেক টাকার বিনিময়ে চাকরি পাইয়ে দেওয়ার অভিযোগ উঠেছে একাধিক তৃণমূল নেতার বিরুদ্ধে। কিন্তু ছয় বছরে মাথায় আবার শিক্ষক নিয়োগের কথা ঘোষণা করা হয়েছে। ব্রাত্য বসু জানিয়েছেন, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক স্তরে এই শিক্ষক পদে নিয়োগ হবে। এছাড়াও তিনি জানিয়েছেন, স্বচ্ছতার সঙ্গেই এই শিক্ষক নিয়োগ হবে।

Related Posts

© 2024 Tech Informetix - WordPress Theme by WPEnjoy