১০ বছরের পরিশ্রম ‘ব্রহ্মাস্ত্র’, সাফল্যের আশায় পরিচালক ও কলাকুশলীরা

টান টান থ্রিলার, অ্যাকশন-গ্রাফিকসে ভরপুর অয়ন মুখার্জি পরিচালিত ‘ব্রহ্মাস্ত্র’। ট্রেলার দেখেই তা আঁচ করা গেল। এর আগে বলিউড সিনেমায় এমন ভিএফএক্স খুব একটা দেখা যায়নি। মুক্তি পাচ্ছে আগামী ৯ সেপ্টেম্বর। বলিউডের অনেক আশা-ভরসা এই সিনেমা নিয়ে। প্রযোজক করণ জোহরের ৩০০ কোটি টাকা ব্যয় হয়েছে সিনেমাটি বানাতে। নিকট অতীতে এত বড় বাজেটের সিনেমা মুক্তি পায়নি এই ইন্ডাস্ট্রিতে। উপরন্তু দক্ষিণী সিনেমার বড় বাজেটের দাপটে অনেকটাই কোণঠাসা হওয়ার পালা বিশ্বের অন্যতম বড় এই ইন্ডাস্ট্রি।

‘ব্রহ্মাস্ত্র’ সিনেমার অভিনেতা রণবীর কাপুর বলেন, ‘প্রায় ১০ বছর ধরে তৈরি হয়েছে সিনেমাটি। সেটা যে বিশেষ কোনো কারণে আটকে ছিল, তা নয়। পরিচালক অয়ন এত বছর সময় নিয়েছেন গল্পটা বলতে।’

এই দীর্ঘ সময়ের কারণ সম্পর্কে নির্মাতা অয়ন বলেন, ‘আমি বিশ্বাস করি, এমন সিনেমা তৈরির সুযোগ জীবনে একবারই পাব। এখন পর্যন্ত যে দুই সিনেমা তৈরি করেছি, সে দুটোই আমার সন্তানের মতো। তবু বলব, এই সিনেমা একেবারে অন্য রকম কিছু হতে যাচ্ছে। জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ ১০টি বছর আমি এখানে দিয়েছি। আমার সর্বশেষ সিনেমা ‘ইয়ে জাওয়ানি হ্যায় দিওয়ানি’ ব্লকবাস্টার হয়েছিল। যখন মুক্তি পেল তখন বয়স ছিল ২৯ বছর, আর এখন ৩৯। একটা সিনেমা তৈরির পেছনে এতটা সময় ব্যয় করাকে অনেকে পাগলামিই বলবেন। আমি দ্বিমত করছি না। আমি নিয়েছি এই সময়, এটাও সত্য।

আলিয়া বলেন, ‘সিনেমাটি আমার জন্য অত্যন্ত গুরুত্বপূর্ণ। এটি নিয়ে যথেষ্ট চাপে আছি। ২৫-৩০ বার ট্রেলার দেখেছি। কত হাজারবার যে এই সিনেমা নিয়ে প্রশ্ন শুনেছি। জানতে চেয়েছেন বিষয়বস্তু কী? সিনেমাটি কেন মুক্তি পাচ্ছে না? সবাইকে বলেছি, অয়ন মুখার্জির ওপর আমার সম্পূর্ণ আস্থা আছে। সে আমার কাছে বিস্ময়বালক।’

তিন পর্বের সিনেমা ‘ব্রহ্মাস্ত্র’। প্রথম পর্বে বর্তমান সমাজের প্রেক্ষাপটে সাজানো হয়েছে গল্প। ব্রাহ্মণ সম্প্রদায় প্রজন্মের পর প্রজন্ম আগলে রেখেছিল প্রাচীন ভারতের মন্ত্রাস্ত্র। তার মধ্যে সবচেয়ে শক্তিশালী অস্ত্র হলো ‘ব্রহ্মাস্ত্র’। সিনেমায় মহাবিশ্ব, ভারতীয় পুরাণ-ইতিহাস, সংস্কৃতি এবং কল্পকথাকে সাম্প্রতিক সময়ে এনে এক সুতোয় গেঁথেছেন পরিচালক অয়ন।

Related Posts

© 2024 Tech Informetix - WordPress Theme by WPEnjoy