সম্পর্ক উষ্ণতর করে তুলতে সবসময় কি সেক্সের দরকার? মোটেই নয়!

প্রেম মানেই সারাক্ষণ পাশে কাউকে পাওয়া। শারীরিকভাবে পাশে না থাকলেও মনে মনে ছুঁয়ে থাকা একে অপরকে। একসঙ্গে কফি খেতে যাওয়া, মেসেজ বিনিময়, সিনেমা দেখার মাধ্যমে আরও ঘনীভূত হয় প্রেমের মাধুর্য। সত্যি বলতে প্রেম জমিয়ে তুলতে যৌনতার ভূমিকা যতটা, তার চেয়ে কোনও অংশে কম নয় কিছু খুব সাধারণ আচরণ। বরং হাত ধরা, একসঙ্গে চুপ করে বসে থাকার মতো নিতান্ত সাদাসিধে, কামগন্ধহীন কাজগুলো প্রেমের আকর্ষণ অনেক বাড়িয়ে তোলে। চিনে নিন তেমনই কিছু সাধারণ আচরণ যাতে সেক্সের ছিটেফোঁটা গন্ধও নেই, অথচ যা আপনাদের পারস্পরিক টান অনেক বেশি বাড়িয়ে দেবে।

হেড মাসাজ দিন
সারা সপ্তাহের দৌড়ঝাঁপের পর একটা রিল্যাক্সিং মাসাজ ক্লান্তি কাটাতে সত্যিই ম্যাজিকের মতো কাজ করে। প্রিয়জন যদি মাথায় মাসাজ করে দেন, তা একদিকে যেমন খুবই আরামদায়ক, অন্যদিকে আপনাদের ঘনিষ্ঠতাকেও অন্য মাত্রা দেয়। তাই সপ্তাহান্তে পরস্পরের জন্য বরাদ্দ রাখুন গরম তেলের হেড মাসাজ আর ভুলে যান সারা সপ্তাহের ক্লান্তি।

টিভির রিমোট নিয়ে ঝগড়া নয়
পার্টনারের জন্য মাঝেমধ্যে নিজের পছন্দের শো স্যাক্রিফাইস না হয় করলেনই! তাতে ওঁকে স্পেস দেওয়া হয়, একই সঙ্গে ওঁর পছন্দকে সম্মান জানানোও হয়। তাই মাঝেমাঝে টিভি রিমোটের দখলটা স্বেচ্ছায় ছেড়ে দিন, উনি অসম্ভব অবাক হবেন, ভালোওবাসবেন!

হাত ধরে থাকুন

না, তার মানেই যে সারাক্ষণ হাতে হাত ধরে বসে থাকতে হবে তা নয়! তবে মাঝেমধ্যে হাতে হাত ছোঁয়ানোটা দারুণ রোমান্টিক হয়ে উঠতে পারে। সত্যি বলতে ঘনিষ্ঠতার প্রথম ধাপই হল হাতে হাত ধরা। কারণে অকারণে পার্টনারের হাত ছুঁয়ে দেখুন আপনাদের কেমিস্ট্রি কতটা জোরদার হয়ে ওঠে।

উপভোগ করুন নৈঃশব্দ
সবরকম আওয়াজ থেকে দূরে কিছুক্ষণ চুপচাপ বসে থাকার সত্যিই কোনও তুলনা হয় না! একসঙ্গে বই পড়ুন, পাশাপাশি বসে কাজ করুন, দেখবেন আপনাদের সম্পর্কের বাঁধন আরও মজবুত হয়ে উঠবে।

টেক্সট নয়, চিঠি লিখুন

চিঠি লেখার চল এখন আর নেই, চটজলদি এসএমএসেরই যুগ। এই সময়ে স্রোতের বিপরীত দিকে হেঁটে চমকে দিন পার্টনারকে। মেসেজ না পাঠিয়ে কাগজ-কলমে চিঠি লিখে জানান আপনার মনের কথা। চিঠিতে আপনার হাতের ছোঁয়া উষ্ণতা ছড়িয়ে দেবে আপনাদের সম্পর্কেও!

Related Posts

© 2024 Tech Informetix - WordPress Theme by WPEnjoy