লখিমপুর খেরি হিংসা, মূল অভিযুক্ত আশিস মিশ্রকে জামিন দিল না হাইকোর্ট

জেল থেকে এখনই ছাড়া পাচ্ছে না লখিমপুর খেরির মূল অভিযুক্ত আশিস মিশ্র। সোমবার এলাহাবাদ হাইকোর্টের লখনউ বেঞ্চ লখিমপুর খেরি হিংসা মামলার মূল অভিযুক্ত আশিস মিশ্রকে জামিন দিতে অস্বীকার করেছে। লখনউ বেঞ্চের বিচারপতিরা আশিস মিশ্রর নতুন একটি জামিনের আবেদনকে বাতিল করেছে। প্রসঙ্গত আশিস মিশ্র কেন্দ্রীয় মন্ত্রী অজয় মিশ্রর ছেলে, গত বছরের ৩ অক্টোবর লখিমপুরের হিংসা মামলার প্রধান অভিযুক্ত। গতবছর কেন্দ্রের তিনটি কৃষি আইনের প্রতিবাদে লখিমপুরে আন্দোলন করছিলেন কৃষকরা। আন্দোলনরত কৃষকদের ভিড়ে গাড়ি চালিয়ে কয়েকজনকে পিসে দেওয়ার অভিযোগ রয়েছে আশিসের বিরুদ্ধে।

ওই ঘটনায় মার যান চার জন। এই হিংসার ঘটনায় আরও দুই বিজেপি কর্মী, একজন লেখক এবং একজন চালক প্রাণ হারিয়েছেন। এর আগে সুপ্রিম কোর্ট, আশিস মিশ্রর জামিন বাতিল করার পর ২৫ এপ্রিল লখিমপুর খেরির একটি স্থানীয় আদালতে আত্মসমর্পণ করে আশিস। যদিও প্রথমে এলাহাবাদ হাইকোর্ট মিশ্রকে জামিন দিয়েছিল, সেই আদেশ বাতিক করে সুপ্রিম কোর্ট হাইকোর্টকে তার জামিনের আবেদনটিতে নতুন করে সিদ্ধান্ত নিতে বলেছিল!

তাদের প্রাথমিক পর্যবেক্ষণ ছিল যে এটি গাড়ির সঙ্গে ধাক্কা লেগে ঘটা একটি দুর্ঘটনা! মামলা থেকে দূরত্ব বজায় রাখছে বিজেপি নেতারা। এই ঘটনা নিয়ে বিরোধীরা কার্যত চাপ তৈরি করেছে কেন্দ্র ও উত্তরপ্রদেশ বিজেপির উপর। এই ঘটনায় কেন্দ্রীয় মন্ত্রীর নাম জড়িয়ে গিয়ে ঘটনাটি আরও জটিল হয়ে গিয়েছে। হাইকোর্টও খুবই সংবেদনশীল ভাবে দেখছে বিষয়টিকে।

Related Posts

© 2024 Tech Informetix - WordPress Theme by WPEnjoy