যে ৫ কারণে সঙ্গীর সঙ্গে প্রতারণা করে মেয়েরা

সম্পর্কে শুধু স্বামীই প্রতারণা করে না, করে মেয়েরাও। মূলত আধুনিকযুগে স্বামী-স্ত্রী চাওয়া-পাওয়া ভিন্ন বিধায় তাদের কারণগুলোও ভিন্ন হয়ে থাকে। যেটা স্বামীর কাছে কোন বিষয়ই নয় সেটা হয়তো স্ত্রীর কাছে অনেক বড় বিষয়। এ রকম মতোপার্থক্য থাকার কারণে মেয়েরা অনেক সময় স্বামীর কাছ থেকে দূরে সরে যেতে চায়। তখন তাদের আশ্রয় নিতে হয় প্রতারণার।

১) সম্পর্ক এখন সহজলভ্যতা

মনোবিদরা বলছেন, সমাজের সব থেকে বড় সমস্যাই হল সহজলভ্যতার ধারণা। অনেক কিছুর মতো সম্পর্কও এখন অনেক সহজলভ্য বলে মনে করেন অনেকেই। একটু চেষ্টা করতে পারলেই যেন মিলে যায় সব সমস্যার সহজ সমাধান। এই মানসিকতা ঢুকে পড়েছে সম্পর্কের ক্ষেত্রেও।

২) মেয়েদের আত্মাভিমান একটু বেশি

মনোবিদরা ধারণা করেছেন, মেয়েদের আত্মাভিমান ছেলেদের তুলনায় একটু বেশিই। মেয়েরা স্বভাবগতভাবে একটু অভিমানী হয়ে থাকেন। ফলে, কোনও সম্পর্কে যদি আত্মাভিমানে আঘাত লাগে, তা হলে তাঁরা সেই সম্পর্কে টিকে থাকতে চান না। তাই অনেক ক্ষেত্রে আত্মাভিমানে আঘাত লাগলে ‘প্রতিশোধ’ হিসেবে প্রতারণাকেই বেছে নেন।

৩) মানসিক বিকার

সব থেকে মারাত্মক ট্রেন্ডটি দেখা দিয়েছে হালফিলে। স্রেফ মজার জন্য মন নিয়ে খেলার প্রবণতা। মনোবিদরা বলছেন, এও এক ধরনের মানসিক বিকার। অন্যকে কষ্ট দিয়ে নিজে আনন্দ পাওয়া।

৪) সমাজে মানিয়ে নেওয়ার বিষয়

মনোবিদদের মতে, আজকাল সমাজে মানিয়ে নেওয়ার ব্যাপারটাই অনেক কমে গিয়েছে। নিজের ক্যারিয়ারের ঝক্কি সামলে সম্পর্কের সূক্ষ্ম দিকগুলির মানিয়ে নেওয়ার সময় কোথায়? এ ক্ষেত্রেও মেয়েরা সম্পর্ক থেকে মুক্তি পেতে প্রতারণার রাস্তাই বেছে নেন।

৫) যৌন স্বাদে ভিন্নতা আনতে

আধুনিক যুগের ছেলেদের মত মেয়েরাও অনেক বেশি আধুনিক হয়ে গেছে। ছেলেরা যেমন বিভিন্ন যৌন স্বাদ পেতে ভালোবাসেন তেমনি এমন অনেক মেয়ে আছেন যারা বিভিন্ন ছেলেদের সঙ্গে যৌন স্বাদ গ্রহণ করতে চান। এরা এক পুরুষের মাঝে সকল সুখ খুঁজে পায় না। এ কারণেও এই মেয়েরা স্বামীর সঙ্গে প্রতারণা করে থাকে।

Related Posts

© 2024 Tech Informetix - WordPress Theme by WPEnjoy