মুসলিম হয়ে হিন্দু মেয়েকে বিয়ে করার ‘অপরাধ’! বুলডোজারে গুঁড়িয়ে দেওয়া হল যুবকের বাড়ি

ভালোবেসে হিন্দু মেয়েকে বিয়ে করার অপরাধে বুলডোজার দিয়ে ভেঙে দেওয়া হলো মুসলিম যুবকের বাড়ি ও দোকান। ঘটনাটি ঘটেছে মধ্যপ্রদেশের ডিন্ডোরি জেলায়।জানাগেছে জেলা শাসকের নির্দেশেই করা হয়েছে এই কাজ।

ঘটনা থেকে জানা গেছে গত ৭ এপ্রিল সাক্ষী সাহু নামে এক হিন্দু মেয়েকে বিয়ে করেন আসিফ খান নামে এক মুসলিম যুবক। তারা পালিয়ে গিয়ে স্থানীয় এক মন্দিরে বিয়ে করেন। তারপরেই মেয়ের বাড়ির পক্ষ থেকে যুবকের বিরুধ্যে অপহরণের অভিযোগ করা হয়। আর সেই অভিযোগ পেয়েই বিয়ের পরদিন ভেঙে ফেলা হয় যুবকের বাড়ি ও দোকান।

ঘটনা প্রসঙ্গে আসিফের বাবা এক সাক্ষাৎকারে বলেছেন “আমাদের কী হবে? কোথায় থাকব আমরা?” প্রশাসনের ভূমিকায় অত্যন্ত ক্ষুব্ধ আসিফ বলেছেন, “আমি মুসলিম হয়েও একটি মন্দিরে গিয়ে বিয়ে করেছি। এতে আমি কী অন্যায় করেছি?”

আসিফের স্ত্রী সাক্ষীও তার স্বামী সাথে একমত হয়ে বলেছেন “মুসলিম যুবককে বিয়ে করার বিষয়টি আমার পরিবার মেনে নিতে পারেনি। ভাইরা আমাদের হুমকি দিয়েছিল।”

বাড়িভাঙা প্রসঙ্গে স্থানীয় প্রশাসন জানিয়েছে যে ওই যুবকের বাড়ি বেআইনি ভাবে নির্মাণ করা হয়েছিল তাই ভেঙে ফেলা হয়েছে। কিন্তু যুবকের বাবা জানিয়েছেন তাদের বাড়ি সবরকম আইন মেনেই নির্মাণ করা হয়েছে । আসিফিকে স্ত্রী সাক্ষী আরও বলেন “আমার সংসার শুরু করার আগেই আমার বাড়ি ভেঙে দেওয়া হয়েছে। কাউকে ভালবেসে বিয়ে করা কোনও অন্যায় নয়। কিন্তু তাও কিছু মানুষ মনে করেন, আমরা অন্যায় করেছি। কিন্তু আমি গর্ব করে বলতে পারি, আমরা কোনও ভুল করিনি।”

Related Posts

© 2024 Tech Informetix - WordPress Theme by WPEnjoy