মিড-ডে মিলে রুটি-লবণ কাণ্ড ফাঁস করেছিলেন, আর্থিক অভাবে মৃত্যু হল সেই সাংবাদিকের

মিড-ডে মিলে পড়ুয়াদের খাওয়ানো হচ্ছে শুধু শুকনো রুটি আর লবণ। এই ঘটনা যে সাংবাদিকের ক্যামেরায় ধরা পড়েছিল, সেই সাংবাদিকের মৃত্যু হল ক্যানসারে আক্রান্ত হয়ে। টাকার অভাবে শেষদিকে তিনি নিজের চিকিৎসাও করাতে পারেননি।

উত্তরপ্রদেশের মির্জাপুর এলাকার বাসিন্দা ওই সাংবাদিক দীর্ঘদিন ধরে ক্যানসারে ভুগছিলেন। টাকার অভাবে সঠিকভাবে তার চিকিৎসা হচ্ছিল না। গত কয়েক মাসে পবন জয়সওয়াল অনেকবার সোশ্যাল মিডিয়ায় অর্থসাহায্যও চেয়েছেন। কিন্তু তার এইসব চেষ্টা সফল হয়নি। বৃহস্পতিবার ক্যানসারেই মৃত্যু হয় পবন জয়সওয়ালের। তার মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন উত্তরপ্রদেশের প্রাক্তন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদবও।

গতবছর মির্জাপুরেরই একটি স্কুলের মিড-ডে মিলের বেহাল দশার কিছু ছবি তুলে ধরেছিলেন এই পবন জয়সওয়াল। তাঁর পোস্ট করা একটি ভিডিওয় দেখা যায়, যেখানে সারিতে পাত পেড়ে বসে রয়েছে পড়ুয়ারা৷ পড়ুয়াদের থালাতে দেওয়া হয়েছে নুন এবং হাতে রুটি। তারা খিদের জ্বালায় বাধ্য হয় নুন-রুটি খেতে।

পবনের শুট করা ভিডিও সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তেই সেটা রাজনৈতিক ইস্যু হয়ে যায়। চাপ আসে তাঁর কর্মক্ষেত্রেও। এরপর থেকে বিভিন্ন চাপে ছিলেন সেই সাংবাদিক। তার শরীরে বাসা বাধে ক্যানসার। কিন্তু পরে নির্দোষ প্রমাণিত হওয়ার পর আর আগের মতো কাজে ফিরতে পেলো না পবন। মৃত্যু হলো ক্যানসারে।

Related Posts

© 2024 Tech Informetix - WordPress Theme by WPEnjoy