মাত্র ১৫ দিনে ১০০০ কোটির ব্যবসা করল ‘কেজিএফ ২’

ভারতীয় সিনেমার ইতিহাসে নতুন অধ্যায় রচনা করল ‘কেজিএফ: চ্যাপ্টার ২’। চতুর্থ সিনেমা হিসেবে এটি প্রবেশ করেছে ১ হাজার কোটি টাকার মেগাক্লাবে। মাত্র ১৫ দিনে সিনেমাটি এই বিপুল অর্থ আয় করতে সক্ষম হয়েছে।

খবরটি নিশ্চিত করেছেন ভারতের বক্স অফিস বিশ্লেষক রমেশ বালা। তিনি জানান, ‘দঙ্গল’, ‘বাহুবলি ২’ ও ‘আরআরআর’-এর পর চতুর্থ ভারতীয় সিনেমা হিসেবে এটি ১ হাজার কোটি টাকার বেশি আয় করল।

এদিকে হিন্দিতে অবিশ্বাস্য রেকর্ড গড়েছে ‘কেজিএফ ২’। ইতোমধ্যে ৩৫৩ কোটি টাকা আয় করে ফেলেছে। ফলে সিনেমাটি অলটাইম ব্লকবাস্টার খেতাব পেয়ে গেছে। আরও চমকপ্রদ ব্যাপার হলো, এটি সবচেয়ে কম সময়ে ২৫০ কোটি ও ৩০০ কোটি টাকা আয়ের রেকর্ড গড়েছে। যা অদূর ভবিষ্যতে কোনো সিনেমার পক্ষে অতিক্রম করা প্রায় অসম্ভব।

গত ১৪ এপ্রিল বিশ্বব্যাপী ১০ হাজার সিনেমা হলে মুক্তি পায় ‘কেজিএফ ২’। জনপ্রিয়তার সুবাদে পরবর্তীতে সিনেমা হলের সংখ্যা আরও বাড়ে। এটি মূলত কন্নড় ভাষার সিনেমা। তবে হিন্দিসহ মোট পাঁচটি ভাষায় মুক্তি পেয়েছে। এর আগে কোনো কন্নড় সিনেমা এত বেশি সাফল্য লাভ করতে পারেনি।

উল্লেখ্য, ২০১৮ সালে মুক্তি পেয়েছিল ‘কেজিএফ: চ্যাপ্টার ১’। কন্নড় ভাষার সিনেমাটি সে সময় তাক লাগিয়ে দেয় সবাইকে। তখন থেকেই এর দ্বিতীয় পর্বের জন্য মুখিয়ে ছিল দর্শকরা। ফলে মুক্তির পর দর্শকরা হুমড়ি খেয়ে পড়েছে এটি দেখার জন্য।

‘কেজিএফ’ নির্মাণ করেছেন প্রশান্ত নীল। এর কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন যশ। তার সঙ্গে আরও আছেন শ্রীনিধি শেঠি, সঞ্জয় দত্ত, রাভিনা ট্যান্ডন, প্রকাশ রাজ প্রমুখ।

Related Posts

© 2024 Tech Informetix - WordPress Theme by WPEnjoy