মহানবী বিতর্ক: নুপুর শর্মাকে ‘মুন্ডুচ্ছেদ’ হুমকি, গ্রেফতার হলেন ইউটিউবার

দেশজুড়ে চলছে মহানবী হাজরাত মোহাম্মদ কে কটূক্তি নিয়ে বিতর্ক। আর এমন উত্তেজনাকর পরিস্থিতিতে নুপুর শর্মার ‘মুন্ডুচ্ছেদ’-এর ভিএফএক্স ভিডিও বানিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন এক ইউটিউবার।

আর সেই ঘটনার সূত্র ধরেই কাশ্মীরের ইউটিউবার ফয়জল ওয়ানিকে গ্রেফতার করে পুলিশ। তার বিরুধ্যে ভারতীয় দন্ডবিধির বিভিন্ন ধারায় দায়ের করা হয়েছে। পুলিশ জানিয়েছে অভিযুক্ত তিনি ইউটিউবে ‘অপরাধ মূলক’ ভিডিও পোস্ট করেছিলেন। যা সমাজে তৈরী করেছে এক আতঙ্কের পরিবেশ। যদিও অভিযুক্ত ওয়ানি গ্রেফতার হওয়ার আগে ক্ষমা চেয়ে নিয়েছেন।

প্রসঙ্গত, প্রসঙ্গত, হযরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে বিতর্কিত মন্তব্যের দুই সপ্তাহ পর ভারতের ক্ষমতাসীন রাজনৈতিক দল ভারতীয় জনতা পার্টির (বিজেপি) বরখাস্ত মুখপাত্র নূপুর শর্মার বিরুদ্ধে মামলা হয়েছে।

সমাজের শান্তি বিনষ্ট, অস্থিতিশীলতা তৈরি এবং বিদ্বেষ ছড়ানোর দায়ে বিজেপির এ নেতা ছাড়াও আরও কয়েক জনের বিরুদ্ধে আজ বৃহস্পতিবার দিল্লি পুলিশ এ মামলা দায়ের করেছে।

বিজেপির প্রাক্তন মুখপাত্র নূপুর শর্মা, একজন সাংবাদিক, সামাজিক যোগাযোগমাধ্যমের কয়েক জন ব্যবহারকারী এবং ধর্মীয় বিভিন্ন সংগঠনের সদস্যদের বিরুদ্ধে দুটি এফআইআর দায়ের করা হয়েছে।

হযরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে বিজেপির বরখাস্ত করা মুখপাত্র নূপুর শর্মা এবং দলটির দিল্লির গণমাধ্যম শাখার বহিষ্কার হওয়া প্রধান নবীন কুমার জিন্দালের আপত্তিকর মন্তব্যের পর মুসলিম বিশ্বে—বিশেষ করে মধ্যপ্রাচ্যের দেশগুলোর প্রচণ্ড সমালোচনা ও কূটনৈতিক চাপের মুখে পুলিশ এ পদক্ষেপ নিয়েছে।

নূপুর শর্মা উত্তর প্রদেশের জ্ঞানবাপি মসজিদ ইস্যুতে গত মাসের শেষের দিকে টেলিভিশনের এক টকশোতে এবং জিন্দাল টুইটারে হযরত মুহাম্মদ (সা.)-কে নিয়ে বিতর্কিত মন্তব্য করেছিলেন। তাঁদের এ মন্তব্যের পর দেশে-বিদেশে প্রচণ্ড সমালোচনার মুখে পড়ে বিজেপি নেতৃত্বাধীন নরেন্দ্র মোদির সরকার।

Related Posts

© 2024 Tech Informetix - WordPress Theme by WPEnjoy