মর্মান্তিক: সেতু থেকে ছিটকে নদীতে বাস, নিহত ২৪ জন

পূর্ব আফ্রিকার দেশ কেনিয়ায় একটি বাস নদীতে পড়ে অন্তত ২৪ জনের মৃত্যু হয়েছে। এ ঘটনায় আহত হয়েছেন আরো ২০ জন। দেশটির মধ্যাঞ্চলে সেতু পার হওয়ার সময় যাত্রীবাহী একটি বাস ছিটকে নদী উপত্যকায় পড়ে গেলে প্রাণহানির এই ঘটনা ঘটে। কেনিয়ার সংবাদমাধ্যমের মাধ্যমে দিয়ে সোমবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে সংবাদমাধ্যম রয়টার্স।

স্থানীয় গণমাধ্যমে রোববার প্রকাশিত খবরে আরো জানা যায়, দুর্ঘটনায় মৃতের সংখ্যা আরো বাড়তে পারে।

কেনিয়ার ডেইলি নেশন এবং স্ট্যান্ডার্ড সংবাদপত্র জানিয়েছে, রোববার সন্ধ্যায় দেশটির থারাকা নিথি কাউন্টিতে ভয়াবহ এই সড়ক দুর্ঘটনা ঘটে। এসময় মডার্ন কোস্ট কোম্পানির ওই বাসটি মেরু থেকে বন্দর শহর মোম্বাসার দিকে যাওয়ার পথে নিথি ব্রিজ থেকে ৪০ মিটার নিচে নদী উপত্যকায় পড়ে যায়।

রাষ্ট্রীয় মালিকানাধীন কেবিসি টেলিভিশনের খবর অনুযায়ী, বাসটি মেরু শহর থেকে উপকূলীয় শহর মোম্বাসার দিকে যাচ্ছিল। পথিমধ্যে এই দুর্ঘটনাটি ঘটে। জীবিতদের সন্ধান এবং মৃতদেহ উদ্ধারের জন্য অভিযান অব্যাহত রয়েছে।

কাউন্টি কমিশনার নোবার্ট কোমোরাকে উদ্ধৃত করে ডেইলি নেশন জানিয়েছে, আমরা দুঃখের সাথে জানাচ্ছি মেরু – নাইরোবি হাইওয়ের পাশে কুখ্যাত নিথি নদীর সেতুতে একটি ভয়াবহ বাস দুর্ঘটনায় আমরা ২৪ জনকে হারিয়েছি।

কোমোরা আরো বলেছেন, প্রাথমিক তদন্তে দেখা গেছে বাসের ব্রেক সংক্রান্ত ত্রুটির কারণে এই দুর্ঘটনা ঘটে থাকতে পারে বলে ধারণা করা হচ্ছে।

কেনিয়ার ন্যাশনাল ব্যুরো অব স্ট্যাটিস্টিকসের তথ্যানুযায়ী, ২০২১ সালে পূর্ব আফ্রিকার এই দেশটিতে সড়ক দুর্ঘটনায় ৪ হাজার ৫৭৯ জন মারা গেছেন। যা আগের বছরের আগের তুলনায় ১৫ শতাংশ বেশি।

উল্লেখ্য, পূর্ব আফ্রিকান অঞ্চলের মধ্যে কেনিয়ায় এটি সর্বশেষ বাস দুর্ঘটনা। এই অঞ্চলের রাস্তাঘাট সংকীর্ণ হওয়ায় প্রায়ই ঘটে এ ধরনের ঘটনা ঘটে। তবে চালকের বেপরোয়া গতির কারণেই এসব দুর্ঘটনা ঘটে বলে দায়ী করে আসছে দেশটির পুলিশ। এর আগে, গত ৮ জুলাই নাইরোবী থেকে মোমবাসা যাওয়ার পথে বাস দুর্ঘটনায় অন্তত ২০ জন প্রাণ হারান।

Related Posts

© 2024 Tech Informetix - WordPress Theme by WPEnjoy