মনের মত সঙ্গীর ৪টি লক্ষণ, জেনেনিন

সম্পর্কের ক্ষেত্রে মনেরমত সঙ্গী বলতে একটি বিষয় রয়েছে। আপনার যদি সঙ্গীর সঙ্গে মনের মিল না থাকে তাহলে তা কয়েকটি লক্ষণে বোঝা যাবে। প্রিয়জনের কাছ থেকে মনোযোগ পেতে ভাল লাগে আমাদের সবারই। একটু বাড়তি যত্ন, বাড়তি খোঁজ খবর নেওয়া, জানা থাকা অনেক কথা আবার জানা, নতুন করে বার বার শোনা ‘ভালবাসি’ শব্দটা সবই সম্পর্ককে করে আরও ঘনিষ্ঠ, আরও রোমান্টিক। তুলে ধরা হলো পারফেক্ট ম্যাচের চারটি লক্ষণ।

১. একত্রে ভ্রমণ
আপনারা যদি কোথাও একত্রে ভ্রমণে যান তাহলে বিষয়টি প্রকাশিত হবে। পারফেক্ট ম্যাচ থাকলে ভ্রমণের সময় উভয়ের একই পদ্ধতিতে একইভাবে ভ্রমণে আগ্রহী হবে। এ বিষয়ে সম্পর্কবিষয়ক বিশেষজ্ঞ তালিয়া গোল্ডস্টেইন বলেন, যাদের ভালো সম্পর্ক রয়েছে তারা একত্রে ভ্রমণে আগ্রহী হবে। ধরুন মেক্সিকো ভ্রমণের জন্য কোনো দম্পতি আগ্রহী হয়ে উঠেছেন। এ ক্ষেত্রে মেক্সিকোতে গিয়ে দম্পতিদের একজন রাস্তায় চলাচল করতে ও অন্যজন বিমানপথে যাতায়াতে যদি আগ্রহী হন তাহলে বুঝতে হবে তাদের সঠিকভাবে মিল নেই।

২. একই বিষয়ে আগ্রহী
এটা অনেকেরই জানা যে, দুজন মানুষের একই বিষয়ে আগ্রহ থাকা একটি বড় বিষয়। আপনি এবং আপনার সঙ্গী যদি একই বিষয়ে আগ্রহী হন তাহলে তা আপনাদের মানসিক দূরত্ব দূর করবে। এ বিষয়ে গোল্ডস্টেইন বলেন আপনাদের উভয়কে কমপক্ষে দুই বা তিনটি বিষয় একত্রে করতে হবে। এতে উভয়ের একত্রে সময় কাটানোর সুযোগ সৃষ্টি হবে। এ ক্ষেত্রে দুজন ব্যক্তির আগ্রহ থাকতে পারে একত্রে খেলাধুলা, হাঁটা, বই পড়া কিংবা সিনেমা দেখা।

৩. সঠিক ভারসাম্য
সফল দম্পতিদের ক্ষেত্রে সর্বদাই একটি ভারসাম্য দেখা যায়। এ ভারসাম্য বজায় রাখা যেকোনো জুটির ক্ষেত্রেই অত্যন্ত প্রয়োজনীয় বলে মনে করেন গোল্ডস্টেইন। তার মতে, এ ক্ষেত্রে একজন যখন ‘দ্য স্টার’ হন অন্যজন তখন ‘দ্য রক’ হয়ে ওঠেন। তিনি বলেন, ‘আমি সফল দম্পতিদের ক্ষেত্রে দেখেছি এ ধরনটি। এতে দেখা যায়, কেউ যখন জীবন পার্টি করে কাটায় তখন অন্যজন তাতে স্থিতিশীলতা ও সমর্থন যুগিয়ে যান।’

৪. ভালো অনুভূতি
ভালো সম্পর্কের ক্ষেত্রে দুজন ব্যক্তি যদি একত্রে থাকে তাহলে ভালো অনুভূতি হবে, এটি অনেকটা সাধারণ জ্ঞানেই বলা যায়। তবে অনেকের সম্পর্কই এমন যে, সঙ্গীর সঙ্গে একত্রে থাকতে ভালো অনুভূতি হয় না। এটি সম্পর্কের ক্ষেত্রে অশনি সংকেতও বটে। এ বিষয়ে গোল্ডস্টেইন বলেন, ‘সম্পর্ক হলো এমন একটি বিষয় যেখানে আপনি নিজের সম্পর্কে সবচেয়ে ভালো অনুভূতিটিই পাবেন এবং এটি আপনার সবচেয়ে ভালো ম্যাচ।’ কোনো সঠিক সম্পর্কে থাকলে আপনার সঙ্গীর সামনে থাকতে কোনো চাপ অনুভূত হবে না। এটি অনেকটা আপনার বাড়িতে বন্ধুবান্ধবের সঙ্গে আড্ডা দেওয়ার অনুভূতির মতো, মানসিকভাবে স্বস্তিতে থাকবেন এবং কোনো চাপ অনুভব করবেন না।

Related Posts

© 2024 Tech Informetix - WordPress Theme by WPEnjoy