বৈষ্ণবদেবী দর্শনে যাওয়ার পথে বাসে আগুন, ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা তৈরী হয়েছে

বিধ্বংসী আগুন যাত্রীবাহী বাসে। কাটরা থেকে জম্মু যাওয়ার পথে একটি বাসে হঠাত করেই আগুন লেগে যায়। এই ঘটনায় এখনও পর্যন্ত চারজনের মৃত্যুর খবর সামনে আসছে। তবে এই ঘটনায় ২০ জনেরও বেশি মানুষ আহত বলেও খবর। ঘটনাকে কেন্দ্র করে ব্যাপক উত্তেজনা তৈরি হয়েছে। আহতদের স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বাসটিতে আগুন লাগল তা এখনও স্পষ্ট নয়
বাসটিতে ঠিক কী কারণে আগুন লেগেছে তা এখনো বোঝা যায়নি। তবে বাসটি জম্মুর জন্যে রওনা দিয়েছিল। কিন্তু কাটরা যাওয়ার পথে বাসটিতে আগুন লেগে যায় বলে খবর। ঘটনার খবর পেয়েই ঘটনাস্থলে বিশাল পুলিশবাহিনী পৌঁছয়। অন্যদিকে বাসটিতে আগুন লাগার ঘটনাও খতিয়ে দেখা হচ্ছে।

টুইট করা হয়েছে কেন্দ্রীয়মন্ত্রীর তরফে-
ইতিমধ্যে ঘটনার বিষয়ে বিস্তারিত জেনেছেন কেন্দ্রীয়মন্ত্রী জিতেন্দ্র সিং। ঘটনার পরেই বিস্তারিত জানিয়ে টুইট করেছেন মন্ত্রী। তিনি লিখছেন, কটরাতে বাস দুর্ঘটনার খবর পাওয়ার পরেই জম্মু’র ডেপুটি কমিশনারের সঙ্গে এই বিষয়ে বিস্তারিত কথা হয়েছে। আহতদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে। ভয়াবহ এই দুর্ঘটনায় মৃত এবং আহতদের ক্ষতিপূরণ দেওয়ার পাশাপাশি সবরকম ভাবে পাশে থাকার বার্তা দিয়েছেন কেন্দ্রীয়মন্ত্রী।

বাসের ইঞ্জিন থেকে আগুন-
বাসে আগুন কিভাবে লেগেছে তা পরীক্ষা করে দেখা হচ্ছে। ইতিমধ্যে প্রাথমিক কিছু তথ্য সামনে এসেছে। বাসে এই আগুন কোনও বিস্ফোরণের ঘটনায় ঘটেনি। তবে ইঞ্জিন থেকে এই আগুন লাগতে পারে বলে অনুমান ওই পুলিশ আধিকারিকদের।

বৈষ্ণবদেবী দর্শন শুরু হয়েছে। শ্রীনগর হয়ে বাসগুলি যাচ্ছে। গত কয়েকমাসে ভূস্বর্গে নাশকতার ঘটনা বেড়ে গিয়েছে। এই অবস্থায় সেনাবাহিনীকেও সতর্ক থাকতে বলা হয়েছে। তবে ঘটনার সঙ্গে নাশকতার কোনও যোগ নেই বলে স্থানীয় পুলিশের তরফে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছে।

Related Posts

© 2024 Tech Informetix - WordPress Theme by WPEnjoy