বিশেষ: বাড়িতেই মেশিন দিয়ে তৈরী করুন সরষের তেল, প্রতি মাসে উপার্জন করুন ৫০,০০০ টাকা

বাড়িতেই এই মেশিন দিয়ে সরষে থেকে খাঁটি সরষের তেল বের করে আয় করতে পারবেন প্রচুর টাকা – গতবছরের ম-হা-মা-রীর ক-বলে পড়েছিল গোটা বিশ্ববাসী । তাই চারিদিকে শুরু হয়েছিল কাজের হা-হা-কার । বেকারত্ব তে ভরে উঠেছিল আমাদের চারিপাশে । একের পর এক নামিদামী কর্মসংস্থান থেকে কর্মী ছাঁটাইয়ের ঘটনা সামনে উঠে এসেছে ।। উঠে এসেছে পরিযায়ী শ্রমিক দের ঘরে ফে-রার আ-র্ত-নাদ । এই অবস্থায় দাঁড়িয়ে নতুন করে চাকরি পাওয়া মোটেও সহজ ব্যাপার নয় । কিন্তু না খে-তে পে-য়ে মা-রা থে-কে শেষ বারের জন্য চেষ্টা করে যা ভালো । তাই অনেকেই বেছে নিয়েছেন ব্যবসার পথ কিন্তু কি ব্যবসা করবেন? ।

এই রিস্থিতিতে দাঁড়িয়ে অনেকেই ব্যবসার ভাবনা চিন্তা করছেন । কিন্তু ব্যবসা মানে মোটা অঙ্কের একটি পুঁজি। এই ধারণা সম্পূর্ণ রকমভাবে ভুল । কারণ বাজারে এমন অনেক ব্যবসা রয়েছে যেগুলো জন্য লাগেনা মোটা অংকের পুঁজি । এবং সেখান থেকে লাভের আশায় বেশি । আপনি এত ভাবছেন কি ধরনের ব্যবসা? তাহলে আপনাকে জানিয়ে রাখবে এই ব্যবসাটি খুব সহজ পদ্ধতিতে বাড়িতে বসে আপনি করতে পারেন । শুধুমাত্র একটি মেশিনের দ্বারা । আমরা রান্নাক্ষেত্রে সরষের তেল ব্যবহার করে থাকি বা বিভিন্ন কাজে বাদাম তেল নারকেল তেল ইত্যাদি তেলের ব্যবহার করে থাকি । সেই তেল আমরা বাজার থেকে কিনতে যায় । যার মূল্য অনেকখানি বর্তমান বাজারে ।

কিন্তু যদি আপনি বাড়িতে বসেই তেল তৈরি করে নিতে পারেন তাহলে আর কোন স-মস্যা থাকবে না । এর পাশাপাশি সেই তেল আপনি বাজারে পাইকারি দরে বিক্রি করে যথেষ্ট পরিমাণ লাভ করতে পারবেন। অবশ্যই এর জন্য লাগবে একটি মেশিন । বর্তমান যুগে আধুনিকতার ছোঁয়া লেগেছে সব জায়গাতে । সেইসূত্রে এসেছে বাজারে নতুন নতুন ধরনের উন্নত য-ন্ত্র-পাতি ।

ঠিক তেমনি বাজারে সম্প্রতি এসেছে খুব ছোট আকারের একটি তেল তৈরি করার মেশিন । এই মেশিনের মাধ্যমে আপনি বাদাম তেল নারকেল তেল এবং সরষের তেল তৈরি করতে পারবেন । প্রথমে একটি বড় কন্টেনার আছে সেখানে সর্ষে , বাদাম বা নারকেল আপনি দিতে পারেন । তারপর সেটি ঢাকা দিয়ে মেশিন চালু করে দিলে ধীরে ধীরে সেখান থেকে তেল নিঃসৃত হবে । এবং অন্য একটি পাত্রে জমা হবে । তার পাশাপাশি ব-র্জ্য প-দার্থ গু-লি উৎপন্ন হবে সেগুলো অন্য একটি পাত্রে জমা হবে । আপনি হয়তো ভাবছেন এই মেশিনটির দাম বেশি । কিন্তু তেমন নয় । এর আগে দাম ছিল এর ৫০০০০ টাকা কিন্তু বর্তমানের মূল্য ৩০ হাজার টাকা । চাইলে আপনি অনলাইন বা অফলাইনে কিনতে পারেন ।

Related Posts

© 2024 Tech Informetix - WordPress Theme by WPEnjoy