বিভিন্ন জিনিসের দাম বৃদ্ধি নিয়ে মোদী সরকারকে তীব্র নিশানা মমতার

পশ্চিম মেদিনীপুরের কর্মিসভা থেকে ফের কেন্দ্রকে তীব্র নিশানা করেছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। তিনি তীব্র নিশানা করে বলেছেন মোদী সরকার ক্ষমতায় আসার পর দেশের মানুষের দুর্দশা বেড়েেছ। দাম বৃদ্ধি নিয়ে কেউ প্রতিবাদ করলেই তার হিন্দু-মুসলিম বিভাজন তৈরি করা হচ্ছে। যাতে মানুষের নজর দাম বৃদ্ধির উপরে না থাকে।

মোদী সরকারকে নিশানা মমতার
পশ্চিম মেদিনীপুরের কর্মিসভা থেকে সরাসরি মোদী সরকারকে নিশানা করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। কেন্দ্রকে মানুষ মারা সরকার বলেছেন তিনি। মমতা বন্দ্যোপাধ্যায় অভিযোগ করেছেন মোদী সরকার ক্ষমতায় আসার পর সব জিনিসের দাম বেড়েছে। পেট্রোল-ডিজেলের দাম বেড়েছে। খাবারের জিনিসের দাম বাড়ছে এমনকী ওষুধের দামও বাড়িয়ে চলেছে মোদী সরকার। মানুষের পকেট লুঠ করছে মোদী সরকার এমনই অভিযোগ করেছেন তিনি।

তৃণমূল কংগ্রেস ভারতকে পথ দেখাবে
বিজেপির বিরুদ্ধে এককাট্টা লড়াই করতে ফের একবার মা-বোনেদের এগিয়ে আসার ডাক দিলেন দলনেত্রী। বললেন, যারা মানুষের কাজ না করে নিজের কাজ করছেন, ঘরে বসে যান। মেয়েদের বেশি করে সংগঠনের সামনের সারিতে আনতে হবে। তৃণমূল কংগ্রেস আমার সৃষ্টি, সেই সৃষ্টি বৃথা যেতে পারে না। তৃণমূল কংগ্রেস ভারতকে পথ দেখাবে।

টাকা দিচ্ছে না কেন্দ্র
কেন্দ্রের কাছে ৯২ হাজার কোটি টাকা বকেয়া পড়ে রয়েেছ কিন্তু কেন্দ্র একটি টাকাও দিচ্ছে না বলে অভিযোগ করেছেন তিনি। টাকা দেওয়া তো দূরের কথা উল্টে রাজ্য থেকে টাকা লুঠ করে নিয়ে যাচ্ছে কেন্দ্র। ৮০০ ওষুধের দাম বাড়িয়ে দিয়েছে। কঠিন পরিস্থিতর মধ্যে সাধারণ মানুষকে ফেলে দিয়েছে মোদী সরকার। প্রসঙ্গত উল্লেখ্য কয়েকদিন আগে বকেটা টাকা চেয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখেছিলেন তিনি।

১০০ দিনের কাজের টাকা না দেওয়ার অভিযোগ
১০০ দিনের কাজের টাকা দিচ্ছে না মোদী সরকার। পাঁচ মাস ধরে ১০০ দিনের টাকা বকেয়া রেখে দিয়েছে কেন্দ্র। হিসেব মত ১৫ দিন অন্তর ১০০ দিনের কাজের টাকা দেওয়ার কথা কেন্দ্রের। কিন্তু গত ৫ মাস ধরে মোদী সরকার সেই টাকা দিচ্ছে না বলে অভিযোগ করেছেন তিনি। এর জন্য ব্লকে ব্লকে বিজেপি নেতাদের বিরুদ্ধে ধর্না দিতে বলেছেন তিনি।

Related Posts

© 2024 Tech Informetix - WordPress Theme by WPEnjoy