বাংলার প্রাক্তন মুখ্যমন্ত্রী জ্যোতি বসুকে নিয়ে আসছে ওয়েব সিরিজ

প্রখ্যাত বাম নেতা প্রয়াত জ্যোতি বসু। তিনি একটানা ২৩ বছর পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রীর দায়িত্ব পালন করেন। এবার তাকে নিয়ে তৈরি হতে যাচ্ছে ওয়েব সিরিজ। এটি পরিচালনা করবেন নির্মাতা অরুণ রায়।

ভারতীয় সংবাদমাধ্যম আনন্দবাজারের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এ বিষয়ে নির্মাতা অরুণ রায় মুখ না খুললেও তার ঘনিষ্ঠ একজন জানিয়েছেন, বরাবরই বাঙালির অতীত গর্বকে পর্দায় তুলে ধরতে ভালবাসেন অরুণ। ‘হীরালাল সেন’ বা ‘বিনয়, বাদল, দীনেশ’-এর মতো সিনেমা তার উদাহরণ।

এবার তিনি বেছে নিয়েছেন বাম আমলের দোর্দণ্ডপ্রতাপ এই নেতাকে। যার ব্যক্তিজীবন এবং রাজনৈতিক জীবনের বর্ণময়তার সঙ্গে অন্য কোনো কমিউনিস্ট নেতার তুলনা এ দেশে চলে না।

টালিউডে জোর গুঞ্জন, বিষয়টি নিয়ে পরিচালক এবং প্রযোজকের মধ্যে জোর আলোচনা চলছে। খুব শিগগিরিই সিরিজের নামও ঘোষণা করে দিতে পারে প্রযোজনা সংস্থা। তবে সিরিজে নাকি বদলে যেতে পারে জ্যোতি বসুর নাম।

সূত্রের বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, জ্যোতি বসুর রাজনৈতিক জীবনের পাশাপাশি সিরিজে নাকি সমান্তরাল ভাবে দেখানো হবে তার ব্যক্তিজীবনও।

১৯১৪ সালের ৮ জুলাই জ্যোতি বসুর জন্ম হয়েছিল কলকাতায়। তবে তার পৈতৃক ভিটে নারায়ণগঞ্জের বারুদি গ্রামে। ২০১০ সালের ১৭ জানুয়ারি কলকাতার এক হাসপাতালে মারা যান প্রখ্যাত এই রাজনীতিবিদ।

Related Posts

© 2024 Tech Informetix - WordPress Theme by WPEnjoy