বঙ্গোপসাগরে জাহাজডুবি: ১৩ নাবিককে জীবিত উদ্ধার করলো উদ্ধারকর্মী

বঙ্গোপসাগরের ভাসানচর উপকূলে কয়লাবোঝাই জাহাজডুবির ঘটনায় নিখোঁজ ১৩ নাবিককে উদ্ধার করা হয়েছে। এর মধ্যে ১২ জনকে বিভিন্ন পণ্যবাহী জাহাজের মাধ্যমে ও একজনকে ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পের কাছ থেকে উদ্ধার করা হয়।
বিষয়টি নিশ্চিত করে ভাসানচর কোস্টগার্ডের সিনিয়র ওয়ারেন্ট অফিসার আব্দুল মোমিন বলেন, ঘটনার পর থেকে নিখোঁজ নাবিকদের উদ্ধারে অভিযান শুরু হয়। পরবর্তী সময়ে ১৩ জনকে উদ্ধার করা হয়।

বাংলাদেশের চট্টগ্রাম বন্দর থেকে অভ্যন্তরীণ রুটে পণ্যবাহী লাইটার জাহাজগুলোর নিয়ন্ত্রণকারী সংস্থা ডাব্লিউটিসির কর্মকর্তা কমলেশ রায় বলেন, চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে মাদার ভেসেল থেকে প্রায় ৯০০ টন কয়লা বোঝাই করে ঢাকার মিরপুরে যাওয়ার পথে জাহাজটি ডুবে যায়। পরে এ রুটে চলাচলকারী অন্যান্য বাণিজ্যিক জাহাজের লোকজন ডুবে যাওয়া জাহাজের ১২ নাবিককে উদ্ধার করেন। আরেকজন ভাসতে ভাসতে ভাসানচর রোহিঙ্গা ক্যাম্পের কাছে চলে যান। সেখান থেকে তাকেও উদ্ধার করা হয়।

শনিবার ভোরে চট্টগ্রাম-ঢাকা নৌ রুটের নিউ চ্যানেল-৮ পয়েন্টে সাগরের জোয়ারের প্রবল ধাক্কায় ডুবে যায় কয়লাবোঝাই লাইটার জাহাজ তন্ময়-২। এরপর থেকে জাহাজটির ১৩ নাবিক নিখোঁজ ছিলেন।

Related Posts

© 2024 Tech Informetix - WordPress Theme by WPEnjoy