‘প্রাক্তন স্ত্রীর চরিত্র খারাপ’, সন্তানকে ফেরত চাওয়ার আবেদন খারিজ করলো আদালত

সমাজের কিছু ব্যক্তির প্রশংসাপত্রে কোনো নারীর চরিত্র নিয়ে সিদ্ধান্ত নেওয়া যায় না বলে মন্তব্য করেছেন ভারতের ছত্তীসগড় হাইকোর্ট। সম্প্রতি এক মামলার রায়ে এমন মন্তব্য করেন আদালত।

জানা গেছে, হাইকোর্টের বিচারপতি গৌতম ভাদুড়ি ও বিচারপতি সঞ্জয় আগরওয়ালের গঠিত বেঞ্চের বক্তব্য হচ্ছে, স্ত্রী স্বামীর ইচ্ছে মতো নিজেকে বদলাতে রাজি হননি বলে তাকে সন্তানের অধিকার থেকে বঞ্চিত করা যায় না।

রাজ্যের মহাসমুন্দ এলাকার পারিবারিক আদালতে সন্তানের অধিকার চেয়ে আবেদন করেছিলেন এক ব্যক্তি। বিবাহবিচ্ছেদের সময়ে তার সন্তানের অধিকার পান ওই ব্যক্তির সাবেক স্ত্রী। আবেদনে ওই ব্যক্তি বলেন, তার সাবেক স্ত্রী এখন অন্য পুরুষের সঙ্গে থাকেন। আগেও অন্য পুরুষের সঙ্গে ঘুরে বেড়াতেন। তার পোশাকও শালীন নয়। তার সাবেক স্ত্রী সিগারেট, গুটখা খান বলেও জানান ওই ব্যক্তি । ফলে তার কাছে থাকলে তাদের সন্তান ধীরজ কুমারের চরিত্রে খারাপ প্রভাব পড়তে পারে। তার পক্ষে সাক্ষীও দেন এলাকার কয়েকজন।

পারিবারিক আদালত সন্তানের অধিকারও দিয়ে দেয় ওই ব্যক্তিকে। পরে মামলা গড়ায় আদালত পর্যন্ত। অবশেষে হাইকোর্ট নিম্ন আদালতের রায় খারিজ করে দিয়ে আবারও মায়ের হাতে তুলে দিয়েছেন ওই সন্তানকে।

Related Posts

© 2024 Tech Informetix - WordPress Theme by WPEnjoy