‘পিং পং, কালিমপং” মমতার পুরস্কার পাওয়ার পর কবিতা শেয়ার করলেন দেবাংশু, দিলেন বড় চমক

পশ্চিমবঙ্গ বাংলা আকাদেমির সাহিত্য পুরস্কার পেয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তার ‘কবিতা বিতান’ কাব্যগ্রন্থের জন্য আকাদেমির নামাঙ্কিত প্রথমবারের মতো দেয়া ‘রিট্রিভার্সিপ’ পুরস্কার পেয়েছেন তিনি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী। কিন্তু তিনি পুরস্কার গ্রহণ করেননি। তার পক্ষে পুরস্কার গ্রহণ করেন ব্রাত্য বসু।

মমতার পুরুস্কারপ্রাপ্তি নিয়ে কটাক্ষ করলেন বিরোধী দলনেতা তথা বিজেপি নেতা শুভেন্দু অধিকারী। তিনি কটাক্ষ করে বলেন ‘আপাং-ঝপাং-বাপাং, হাম্বা-সাম্বা-গাম্বা লিখে এই পুরস্কার পেয়েছেন। তবে এটা কে লেখে আমি জানি। আমিও ওর ভিতরেই ছিলাম। আসলে রবীন্দ্র জয়ন্তীর দিন এই পুরস্কার বাংলার সাহিত্য-সংস্কৃতির অপমান। প্রভাব খাটিয়ে এই পুরস্কার তিনি অন্য দিনও নিতে পারতেন।’ ইতিমধ্যে শুভেন্দুর এই মন্তব্য নিয়ে রাজনৈতিক মহলে শুরু হয়েছে শোরগোল।

মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি পুরস্কার পাওয়ার পর সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে বিভিন্ন মিম। আর এবার তৃণমূলের মুখপাত্র দেবাংশু ভট্টাচার্য্য সেই মিমের উত্তরে পোস্ট করে দিলেন বড় চমক। তিনি একটি কবিতা পোস্ট করে ক্যাপশনে লেখেন ‘”আজব ছড়া” বইটির মধ্যে সর্বশ্রেষ্ঠ ছড়া এটি। শুধু “হরে করো কম্বা” নয়, এমন বহু লেখাও আছে..”দেবাংশুর পোস্ট দেখে অনেকেই মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির কবিতা ভেবে হাসির রিএক্ট দিতে শুরু করেন। কিন্তু তারপরেই দেবাংশু দেন বড় চমক।

দেবাংশু তার কমেন্টে লেখেন, ‘ এবার খেলা শুরু করি! এই কবিতাটি অন্নদাশঙ্কর রায়ের লেখা। মমতা বন্দ্যোপাধ্যায়ের নয়। উহু! না না না। ভিডিওটা দেখতে দেখতে কমেন্ট ডিলিট করতে গিয়ে লাভ নেই। সব কটার স্ক্রিন শট নেওয়া আছে! আর আপনাদের এই আবাল গিরি নিয়ে আমার পেজ থেকে এখুনি একটা ভিডিও আসবে! যার নায়ক-নায়িকা আপনারাই.. প্লিজ স্টে টিউন্ড!”

Related Posts

© 2024 Tech Informetix - WordPress Theme by WPEnjoy