দিল্লিতে সাম্প্রদায়িক সংঘাত, পুলিশ গ্রেপ্তার করলো ১৪ জনকে

ভারতের রাজধানী নয়াদিল্লিতে হিন্দুদের ধর্মীয় শোভাযাত্রার সময় হিন্দু-মুসলিম সংঘর্ষের ঘটনায় জড়িত সন্দেহে অন্তত ১৪ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স বলছে, শনিবার নয়াদিল্লি শহরতলির জাহাঙ্গীরপুরী এলাকায় হিন্দুদের ধর্মীয় শোভাযাত্রার সময় সংঘর্ষে পুলিশের অন্তত ছয় কর্মকর্তা এবং আরও কয়েকজন আহত হয়েছেন।

রোববার এক টুইটে দিল্লি পুলিশ বলেছে, অন্যান্য দাঙ্গাবাজদের শনাক্ত করা হচ্ছে। তাদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেওয়া হবে। তবে দিল্লির এই সংঘর্ষে এখন পর্যন্ত কারও প্রাণহানির খবর পাওয়া যায়নি।

গত কয়েক সপ্তাহে ভারতের বিভিন্ন প্রান্তে ধর্মীয় শোভাযাত্রার সময় সংখ্যাগরিষ্ঠ হিন্দু এবং সংখ্যালঘু মুসলিমদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। তবে নরেন্দ্র মোদি সরকারের সংখ্যালঘু কল্যাণবিষয়ক মন্ত্রী মুখতার আব্বাস নাকভি ইকোনমিক টাইমসকে দেওয়া এক সাক্ষাৎকারে বলেছেন, ধর্মীয় সম্প্রদায়গুলোর মধ্যে অসহিষ্ণুতার অবনতি ঘটেনি। দেশটিতে সাম্প্রতিক হিন্দু-মুসলিম সহিংসতার ঘটনাকে তেমন গুরুত্বই দেননি তিনি।

তিনি বলেন, যারা দেশের শান্তি ও সমৃদ্ধি মেনে নিতে পারেন না, তারা ভারতের অন্তর্ভুক্তিমূলক সংস্কৃতি এবং প্রতিশ্রুতি নষ্ট করার চেষ্টা করেন। সম্প্রতি নয়াদিল্লিতে বিশ্ববিদ্যালয়ের ছাত্ররা ক্যান্টিনে এক সপ্তাহ ধরে আমিষ খাবার পরিবেশন নিয়ে ক্যাম্পাসে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ ব্যাপারে মন্ত্রী মুখতার আব্বাস নাকভি বলেন, জনগণকে খাদ্যাভ্যাসের নির্দেশ দেওয়া সরকারের কাজ নয়।

Related Posts

© 2024 Tech Informetix - WordPress Theme by WPEnjoy