২১ শের বিধান সভার আগে মাস্টার স্ত্রীলোকের কাজ করেছিল তৃণমূলের ‘দিদি কে বলো’ প্রকল্প। নির্বাচনে মিলে ছিল আশানুরূপ ফল। আর এবার সেই প্রক্রিয়া চালু রেখে শুরু হলো নতুন এক পরিষেবা ‘বিধায়ককে বলো’।
জানাগেছে নাগরিকদের নিবিড়ভাবে পরিষেবা ও মুখ্যমন্ত্রীর সরকারি প্রকল্পের সমস্ত সুবিধে পৌঁছানের লক্ষ্যে কাজে লাগানো হবে অত্যাধুনিক তথ্য প্রযুক্তিকে। নাগরিকরা খুব সহজেই বিধায়ককে তাদের যাবতীয় অভিযোগ অজান্তে পারবেন। এমনকি ২৪ ঘন্টার মধ্যে পেয়ে যাবেন ব্যবস্থা গ্রহণের পরবর্তী তথ্য।
শনিবার এমনটাই জানালেন বিধায়ক তথা দক্ষিণ কলকাতার তৃণমূল সভাপতি দেবাশীষ কুমার। ফোনে ও হোয়াটসাপের মাধ্যমে সহজেই জানানো যাবে অভিযোগ।
প্রসঙ্গত, মুখ্যমন্ত্রীর নির্বাচনী সাফল্যে অনেকটাই কাজে লেগেছে ‘দিদি কে বলো’ প্রকল্প। আর এবার সেই পথে হেঁটেই স্থানীয় এলাকায় জন সংযোগ বাড়ানোর প্রচেষ্টায় উদ্যেগী হয়েছে বিধায়করাও। আর এরফলে সাধারণ মানুষের বিভিন্ন পরিষেবা পেতে হবে সুবিধে।