টি-২০ বিশ্বকাপের আগে ঘরের মাঠে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ম্যাচ খেলবে ভারত!

বিশ্বকাপে অংশ নেওয়া আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ঘরের মাঠে তিন ম্যাচে টি-২০ সিরিজে মাঠে নামতে চলেছে ভারতীয় দল। টি-২০ বিশ্বকাপের আগে ভাল মতো প্রস্তুতি নিতেই এই সিরিজে অংশ নিতে চলেছে ভারত। অস্ট্রেলিয়ার এক সংবাদমাধ্যমের প্রকাশিত খবর অনুযায়ী, অস্ট্রেলিয়া একাধিক সাদা বলের সিরিজে অংশ নেবে। অন্য দিকে, তারা ভারতে সেপ্টেম্বরে তিনটি টি-২০ ম্যাচে খেলবে। কারণ অক্টোবরে অস্ট্রেলিয়ার মাটিতে আয়োজিত হতে চলেছে আইসিসি টি-২০ বিশ্বকাপ। ভারতীয় দলও ঘরের মাঠে তিনটি টি-২০ ম্যাচ খেলে বুঝতে পারবে কোথায় দাঁড়িয়ে রয়েছে তারা।

টি-২০ বিশ্বকাপের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। ২০২১ সালে প্রথম বার টি-২০ বিশ্বকাপে জয়ের ধ্বজা উড়িয়েছিল অ্যারন ফিঞ্চের নেতৃত্বাধীন ক্যাঙ্গারু বাহিনী। যদিও সেই বিশ্বকাপে অভিজ্ঞতা কখনওই মনে করতে চাইবে না ভারত। সংযুক্ত আরব আমিরশাহীতে পর পর দুই ম্যাচে পাকিস্তান এবং নিউজিল্যান্ডের কাছে হেরে শেষ হয়ে গিয়েছল টিম ইন্ডিয়ার বিশ্বকাপ যাত্রা। আইপিএল শেষ হওয়ার পর ৯ থেকে ১৯ জুন পর্যন্ত দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-২০ সিরিজ খেলবে ভারত।

রোহিত শর্মার নেতৃত্বাধীন ভারতীয় দল ইংল্যান্ডে পঞ্চম টেস্ট ম্যাচটি খেলবে যা ২০২১ ইংল্যান্ড সফরে পাঁচ ম্যাচের টেস্ট সিরিজের শেষ টেস্ট। ভারতীয় দলে কোভিড সংক্রণ ছড়িয়ে পড়ার কারণে ম্যাচটি আয়োজন করা সম্ভব হয়নি। ১ জুলাই এই টেস্ট ম্যাচটি শুরু হবে। আইপিএল-এর সৌজন্যে বিশ্বকাপে আগে বেশ ভাল মতোই প্রস্তুতি হয়ে যাচ্ছে ভারতীয় দলে ক্রিকেটারদের। কিন্তু এর মধ্যেও বিভিন্ন ক্রিকেটারের ফর্মে না থাকাটা চিন্তা বাড়াচ্ছে টিম ম্যানেজমেন্টের। বিশ্বকাপের দল ঘোষণার আগে এই ট্যুরগুলিতে এই তরুণদের খেলিয়ে বিসিসিআই দেখে নিতে পারে আন্তর্জাতিক স্তরে খেলার জন্য এঁরা কতটা তৈরি।

Related Posts

© 2024 Tech Informetix - WordPress Theme by WPEnjoy