জম্মু-কাশ্মীরের কাটরা-য় বাসে আগুন, এটি কোনো দুর্ঘটনা নয়, এর দায় নিল কাশ্মীরের এক জঙ্গি সংগঠন

সম্প্রতি জম্মু-কাশ্মীরের কাটরা-য় একটি বাসে আগুন লাগে। হিন্দুধর্মের কিছু মানুষ এই বাসটিতে করে বৈষ্ণোদেবী দর্শনের উদ্দেশ্যে যাত্রা করছিলেন। কাটরা থেকে প্রায় ১.৫ কিমি আগে খরমল এলাকায় বাসটিতে আগুন লাগে। প্রাথমিকভাবে মনে করা হচ্ছিল এটি নিছকই একটি বাস দুর্ঘটনা। তবে এই ঘটনার দু’দিন পরই সবাইকে চমকে দিয়ে এই ঘটনার দায় স্বীকার করল একটি জঙ্গি সংগঠন।

কারা এই জম্মু-কাশ্মীর ফ্রিডম ফাইটারর্স?
গোয়েন্দা, সেনা কিংবা পুলিশের কাছে এখনও এই নামের কোনও জঙ্গি সংগঠন সম্পর্কে বিস্তারিত কোনও তথ্য নেই। তাই এই সংগঠনের দেওয়া চিঠি নিয়ে রীতিমতো ধন্দে রয়েছে গোয়েন্দা বিভাগ৷ যদিও বিষয়টিকে একেবারেই উড়িয়ে দিচ্ছে না স্থানীয় প্রশাসন।

কী লেখা হয়েছে জঙ্গি সংগঠনের তরফে প্রকাশিত চিঠিতে?
জম্মু-কাশ্মীর ফ্রিডম ফাইটার্স নামের সন্ত্রাসী সংগঠনের তরফে মুখপাত্র নাদিম চৌধুরীর নামঙ্কিত চিঠিটিতে লেখা হয়েছে, বৈষ্ণোদেবী অমরনাথ সহ একাধিক তীর্থযাত্রার নাম করে হিন্দুরা জম্মু-কাশ্মীরের জনসংখ্যার গ্রাফ পাল্টাতে চাইছে। তাদের এই ষড়যন্ত্র কোনও ভাবেই সহ্য করা হবে ন। আমরা এই ষড়যন্ত্র ভেঙে ফেলব। সঙ্গেই জঙ্গি সংগঠনের থেকে দেওয়া চিঠিতে দাবি করা হয়েছে, অন্য রাজ্য থেকে হিন্দুদের নিয়ে এসে কাশ্মীর দখলের পরিকল্পনা করছে হিন্দুত্ববাদীরা৷ মূর্তিপুজো করতে কাশ্মীরের এলাকায় যাতে না আসেন হিন্দুরা বলেও চিঠিতে জঙ্গিরা হুমকি দিয়েছে। চিঠিতে আরও লেখা হয়েছে, সারা জম্মু-কাশ্মীর উপত্যকায় শক্তিশালী সংগঠন রয়েছে এই জঙ্গি সংগঠনের! একই সঙ্গে জঙ্গি সংগঠনের আরও দাবি, জম্মু, রজৌরি, উধমপুরেও তারা বিস্ফোরণ ঘটিয়েছে।

ঘটনার তদন্তে NIA
জঙ্গি সংগঠনের এই হুমকির পরই দুর্ঘটনাস্থলে পৌঁছেছে ন্যাশনাল ইনভেস্টিগেশন এজেন্সির অফিসাররা। তারা ঘটনার তদন্তে নমুনা সংগ্রহ শুরু করেছে।

Related Posts

© 2024 Tech Informetix - WordPress Theme by WPEnjoy