চাকরির সন্ধানে অবৈধভাবে ভারতে প্রবেশ, গ্রেপ্তার ৯ বাংলাদেশি নাগরিক

ভারতে ৯ বাংলাদেশি নাগরিককে গ্রেপ্তার করা হয়েছে। গ্রেপ্তারকৃতদের মধ্যে ৬ জন নারী এবং তারা চাকরির সন্ধানে অবৈধভাবে দেশটির উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য ত্রিপুরায় প্রবেশ করেছিলেন।

পরে আগরতলা রেলওয়ে স্টেশন থেকে তাদের গ্রেপ্তার করে পুলিশ। রোববার (২৩ জুন) এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি।

ভারতের পুলিশ জানিয়েছে, জাতীয় রাজধানী নয়াদিল্লিসহ দেশের বিভিন্ন স্থানে যাওয়ার উদ্দেশ্যে ট্রেনে চড়ার চেষ্টা করার সময় আগরতলা রেলওয়ে স্টেশনে ছয় নারীসহ মোট ৯ জন বাংলাদেশি নাগরিককে গ্রেপ্তার করা হয়েছে।

গভর্নমেন্ট রেলওয়ে পুলিশের (জিআরপি) একজন কর্মকর্তা জানিয়েছেন, ২০ থেকে ৪৫ বছর বয়সী ৯ জন বাংলাদেশি নাগরিকই অবৈধভাবে ত্রিপুরায় প্রবেশ করেছিলেন এবং পরে তারা আগরতলায় পৌঁছান।

গ্রেপ্তারকৃতরা জিআরপি কর্মকর্তাদের জানিয়েছেন, তারা চাকরির সন্ধানে দিল্লি এবং বেঙ্গালুরুতে যেতে চেয়েছিলেন।

পৃথক প্রতিবেদনে সংবাদমাধ্যম টাইমস নাউ বলছে, গ্রেপ্তারকৃতদের মধ্যে রয়েছেন- নড়াইলের নিলুফা বেগম (৩৪), খুলনার জান্নাতী আক্তার (১৯), খুলনার মিরাজ খান (২৮), খুলনার আকাশ হাওলাদার (১৮), খুলনার লিটন হাওলাদার (৪০), খুলনার সালমা বেগম (৪৩), বগুড়ার রিপন প্রামাণিক ওরফে সাকিলা (৩০), বগুড়ার ইব্রাহিম আকুন্দ ওরফে জলিল (৪৫) ও সিরাজগঞ্জের স্মার্ট আলী ওরফে সুরভী (২৭)।

এনডিটিভি বলছে, সর্বশেষ গ্রেপ্তার করা নতুন এসব বন্দিসহ ত্রিপুরায় দুই মাসেরও কম সময়ের মধ্যে মোট ৫৫ জন বাংলাদেশি নাগরিককে গ্রেপ্তার করা হয়েছে।

দেশের বিভিন্ন স্থানে চাকরির সন্ধানে তারা সবাই গোপন পথ দিয়ে ভারতে প্রবেশ করেছিল।

Related Posts

© 2024 Tech Informetix - WordPress Theme by WPEnjoy